• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
  • ||

দলের দুঃসময়ে লিটনের সেঞ্চুরি

প্রকাশ:  ২৩ মে ২০২২, ১৬:১৫
স্পোর্টস রিপোর্টার

দিনের প্রথম ঘণ্টায় ২৪ রানে ৫ উইকেট হারানোর পর ধ্বংসস্তুপে দাঁড়িয়ে প্রতিরোধ গড়ে তুলেছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। মুশফিক-লিটন দাসের দুর্দান্ত ব্যাটিং বাংলাদেশের জন্য স্বস্তি এনে দিয়েছে। এরই মধ্যে সেঞ্চুরি তুলে নিয়েছেন লিটন।

সেঞ্চুরির অপেক্ষায় আছেন মুশফিকুর রহিমও। ৮৭ রানে ব্যাটিং করছেন তিনি। দুজনের জুটির রান ১৮৫। ২৪ রানে ৫ উইকেট হারিয়ে দল যখন বিপদে তখন হাল ধরেছিলেন দুজন।

ঢাকা টেস্টের প্রথম দিনে দলের মহাবিপদের সময় হাল ধরার পাশাপাশি দুর্দান্ত ব্যাটিংয়ে লিটন দাস তুলে নিলেন ক্যারিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরি। এজন্য তার সময় লেগেছে ১৪৯ বল, হাঁকিয়েছেন ১৩টি বাউন্ডারি।

টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশি ব্যাটাররা আউট হওয়ার মিছিল শুরু করে দেন! স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই কাসুন রাজিথার করা প্রথম ওভারের দ্বিতীয় বলে 'ডাক' মারেন মাহমুদুল হাসান জয়। নাজমুল হোসেন শান্ত এসে একটি বাউন্ডারি মেরে ভিন্ন কিছুর ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু পরের ওভারেই আসিথা ফার্নান্দোর বলে 'ডাক' মারেন আগের ম্যাচেই সেঞ্চুরি করা তামিম ইকবাল। অধিনায়ক মুমিনুল হক দলকে আবারও বিপদে ফেলেন আলাগা শট খেলে। ফার্নান্দোর দ্বিতীয় শিকার হন ৯ রান করে।

৭ম ওভারে শান্তকে (৮) বোল্ড করে দেন রাজিথা। পরের বলেই সাকিব মারেন 'গোল্ডেন ডাক'। ২৪ রানে নেই পাঁচ উইকেট! যার মধ্যে তিনজনই 'ডাক' মেরেছেন। এরপর দলের হাল ধরেন মুশফিকুর রহিম আর লিটন দাস। দুজনের দুর্দান্ত জুটিতে এগিয়ে যেতে থাকে বাংলাদেশের স্কোর। দুজনেই সমানতালে ব্যাটিং করছিলেন। খারাপ সময় পার হওয়ার পর দর্শকদের আগ্রহের বিষয় হয়ে দাঁড়ায়, দুজনের মধ্যে কে আগে সেঞ্চুরি করেন? শেষ পর্যন্ত লিটনই আগে পৌঁছে যান তিন অংকে। হাঁকিয়েছেন ১৩টি বাউন্ডারি। মুশফিকের সঙ্গে তার ১৮৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে বাংলাদেশের স্কোর এখন ৫ উইকেটে ২০৯ রান।

পূর্বপশ্চিম- এনই

লিটন দাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close