• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯
  • ||

মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ, শতকের পথে লিটন-মুশফিক

প্রকাশ:  ১৮ মে ২০২২, ১৩:০০ | আপডেট : ১৮ মে ২০২২, ১৩:১২
স্পোর্টস ডেস্ক

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন সকালে দুর্দান্ত মুশফিকুর রহিম ও লিটন দাস। দুই ব্যাটসম্যানই এখন স্বপ্ন দেখছেন শতকের। ইতোমধ্যে টেস্ট ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে পাঁচ হাজার রানের কীর্তি গড়েছেন মুশফিকুর রহিম।

মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত মুশফিক-লিটন জুটিতে উঠেছে ৩৭৪ বলে উঠেছে ১৬৫। বাংলাদেশের সংগ্রহ গিয়ে দাঁড়িয়েছে ৩ উইকেটে ৩৮৫। শ্রীলঙ্কার চেয়ে আর ১২ রানে পিছিয়ে বাংলাদেশ। লিটন দাস ১৮৮ বলে, ১০ বাউন্ডারিতে অপরাজিত আছেন ৮৮ রানে। মুশফিকুর রহিম ২২২ বলে অপরাজিত ৮৫ রানে।

আগেরদিন করা ৩ উইকেটে ৩১৮ রান নিয়ে আজকের খেলা শুরু করেছিলো বাংলাদেশ। প্রথম সেশনে ২৭ ওভার খেলে অবিচ্ছিন্ন থেকেই মুশফিক-লিটন যোগ করেছেন ৬৭ রান। এ দুজনের চতুর্থ উইকেট জুটির সংগ্রহ এখন ১৬৫ রান। যা টেস্ট ক্রিকেটে চতুর্থ উইকেটে বাংলাদেশের পঞ্চম সর্বোচ্চ।

পাঁচ হাজারি ক্লাবের সামনে দাঁড়িয়ে মুশফিক আজ দিনের শুরুতে খানিক সময় নেন। অন্য প্রান্তে লিটন ছিলেন সাবলীল। দিনের দ্বিতীয় বলে তার ব্যাট থেকে আসে প্রথম চার। মুশফিককে প্রথম বাউন্ডারির জন্য সপ্তম ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয়। নিয়ন্ত্রিত সুইপে চার মেরে মাইলফলকের কাছাকাছি পৌঁছান তিনি।

পরে কাসুন রাজিথার করা দিনের ১৬তম ও ইনিংসের ১২৩তম ওভারে ফাইন লেগ থেকে দুই রান নিয়ে মুশফিক প্রবেশ করেন পাঁচ হাজারি ক্লাবে। যা করতে তার লাগলো ৮১ টেস্টের ১৪৯ ইনিংস। বিশ্বের ৯৯তম ব্যাটার হিসেবে মুশফিক এই ফরম্যাটে পাঁচ হাজার রান করলেন।

মাইলফলক ছোঁয়ার পরেও হাত খুলে খেলার চেষ্টা দেখা যায়নি মুশফিকের মধ্যে, লিটনও খেলতে থাকেন দেখেশুনে। যে কারণে প্রথম সেশনে বাংলাদেশ ওভারপ্রতি আড়াই রানের বেশি করতে পারেনি। সেশন শেষে মুশফিক ৮৫ ও লিটন অপরাজিত রয়েছেন ৮৮ রান নিয়ে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

লিটন-মুশফিক,মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ,শতক,মধ্যাহ্ন বিরতি,বাংলাদেশ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close