• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯
  • ||

জাতীয় দলে ফিরছেন এনামুল হক বিজয়

প্রকাশ:  ১৭ মে ২০২২, ১৬:৩৪
স্পোর্টস ডেস্ক

চলতি বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ দিয়ে জাতীয় দলে ফিরছেন উইকেটরক্ষক ব্যাটার এনামুল হক বিজয়। মঙ্গলবার (১৭ মে) গণমাধ্যমকে এ কথা জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান জালাল ইউনুস।

সবশেষ ঢাকা প্রিমিয়ার লিগে ইতিহাস গড়ে ১১৩৮ রান করেছিলেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের তারকা ব্যাটার এনামুল হক বিজয়। বিশ্ব ক্রিকেটে কোনো লিস্ট ‘এ’ টুর্নামেন্টের এক আসরে এতো বেশি রান করতে পারেননি আর কেউ। এর আগে বিপিএলেও ৯ ম্যাচে ১২১ স্ট্রাইকরেট ও ৩১ গড়ে ২৮০ রান করেছিলেন তিনি। যার সুবাদে এবার প্রায় তিন বছর পর সাদা বলের ক্রিকেটে জাতীয় দলে ফিরছেন এনামুল বিজয়।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবির ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, বিজয় ওয়েস্ট ইন্ডিজ সিরিজে আছে। টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে থাকবে আশা করি। এটা নির্বাচকদের ব্যাপার। তারপরও আমার মনে হয় তারা বিবেচনায় রাখছে। তবে নিশ্চিতভাবে বিজয় টি-টোয়েন্টি ও ওয়ানডে দলে থাকছে।

সর্বশেষ ২০১৯ সালের জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে জাতীয় দলের হয়ে খেলেছিলেন এনামুল বিজয়। এরপর প্রায় তিন বছর পেরিয়ে গেলেও বাংলাদেশের জার্সিতে ফেরা হয়নি তার। এবার ওয়েস্ট ইন্ডিজেই হয়তো ফুরাবে অপেক্ষা, মিলবে জাতীয় দলকে প্রতিনিধিত্ব করার সুযোগ।

উল্লেখ্য, আগামী ৫ জুন প্রায় দেড় মাসের সফরে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ। সেখানে দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। সফরের প্রথম টেস্ট শুরু হবে ১৬ জুন থেকে আর শেষ ম্যাচটি হবে ১৬ জুন তারিখে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

এনামুল হক বিজয়,জাতীয়,দল,জালাল ইউনুস,বাংলাদেশ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close