• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
  • ||

হাসপাতালে ফার্নান্ডো, কানকাশন সাব রাজিথা

প্রকাশ:  ১৭ মে ২০২২, ১৩:০৪
স্পোর্টস ডেস্ক

চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন শরিফুল ইসলামের বলে মাথায় আঘাত পাওয়া শ্রীলঙ্কার পেসার বিশ্ব ফার্নান্দো। তার জায়গায় ম্যাচের বাকি অংশের জন্য কনকাশন সাব হিসেবে আরেক পেসার কাসুন রাজিথাকে নিয়েছে শ্রীলঙ্কা।

টেস্টের দ্বিতীয় দিনের চা পানের বিরতির তখন বাকি মাত্র তিন বল। বিশ্ব ফার্নান্দোকে আউট করার জন্য বারবার শর্ট বল করে যাচ্ছিলেন শরিফুল ইসলাম। ওভারের তৃতীয় বলটি ভালোভাবে ছেড়ে দিলেও, চতুর্থ বলে পারেননি বিশ্ব। শরিফুলের খাটো লেন্থের বল আঘাত হানে বিশ্বর হেলমেটে।

তাৎক্ষণিকভাবে মনে হয়নি তেমন সমস্যা হচ্ছে বিশ্বর। সেই ওভারের বাকি দুই বল খেলেই চা পানের বিরতিতে যান শ্রীলঙ্কার এ লেজের সারির ব্যাটার। তবে বিরতির পর আর নামতে পারেননি তিনি। আহত অবসর হয়ে সাজঘরেই থেকে যান বিশ্ব।

পরে আসিথা ফার্নান্দো আউট হয়ে গেলে আবার ব্যাটিংয়ে আসেন বিশ্ব। শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান তিনি। তখনও তেমন সমস্যা দেখা দেয়নি তার। যে কারণে সোমবার শেষ সেশনে ৪ ওভার বোলিংও করেন তিনি। এমনকি আজ সকালেও ৪ ওভার করানো হয় তাকে।

তবে খানিক পরই জানা যায়, সেই মাথায় আঘাতের কারণে সমস্যা হচ্ছে বিশ্বর। যে কারণে শ্রীলঙ্কার মেডিকেল টিমের পরামর্শ অনুযায়ী উঠিয়ে নেওয়া হয় বিশ্বকে।

জানা গেছে, সতর্কতাস্বরুপ কিছু পরীক্ষার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে তাকে। গুরুতর কিছু না হলেও সতর্কতার অংশ হিসেবে তার মাথায় এমআরআই করা হচ্ছে। ফার্নান্ডোর বদলে কনকাশন সাব হিসেবে মাঠে নেমেছেন কাসুন রাজিথা।

বাংলাদেশের ইনিংসে ৮ ওভার বোলিং করে কোনো উইকেট পাননি বিশ্ব ফার্নান্ডো, দিয়েছেন ৪২ রান।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শ্রীলঙ্কা,বাংলাদেশ,চট্টগ্রাম,টেস্ট,শরিফুল ইসলাম,বিশ্ব ফার্নান্দো,কাসুন রাজিথা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close