• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
  • ||

চট্টগ্রাম টেস্ট

স্বস্তি নিয়ে দিনশেষ করলো বাংলাদেশ

প্রকাশ:  ১৬ মে ২০২২, ১৭:৪৯
স্পোর্টস ডেস্ক

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের শেষ বিকেলে নেমে কোনো উইকেট না হারিয়ে ৭৬ রান করেছে বাংলাদেশ। জয় ৩১ ও তামিম ৩৯ রান নিয়ে টাইগারদের পক্ষে তৃতীয় দিন শুরু করবেন।

সোমবার (১৬ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে শ্রীলঙ্কা। শুরুতেই অ্যাঞ্জেলো ম্যাথিউসকে সাজঘরে ফেরানোর সুযোগ ছিলো বাংলাদেশের সামনে। কিন্তু উইকেটের পেছনে ক্যাচ ধরেও বুঝতে পারেননি লিটন দাস, করেননি আবেদনও!

প্রথম সাফল্য পেতে পরে অনেকটা সময় অপেক্ষা করতে হয় বাংলাদেশকে। দিনেশ চান্ডিমালের শট নির্বাচনের দায়টাই তাতে বেশি। আগের দিন দুই উইকেট নেওয়া নাঈমের অফ স্টাম্পের বলকে রিভার্স সুইপ করতে যান তিনি। ওই বল গিয়ে লাগে তার প্যাডে। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি চান্ডিমাল। ২ চার ও ৩ ছক্কায় ৬৬ রান করেন এই ব্যাটার। ভেঙে যায় ম্যাথিউসের সঙ্গে তার ১৩৬ রানের জুটি।

এরপর দ্রুতই কয়েকটি উইকেট নিয়ে খেলায় ফিরে বাংলাদেশ। নিরোশান ডিকভেলা, রামেশ মেন্ডিস ও লাসিথ এম্বোলদোনিয়ার কেউই পারেননি দুই অঙ্কের কোটায় ব্যক্তিগত সংগ্রহ নিতে। কিন্তু বাংলাদেশের গলার কাটা হয়ে থেকে যান ম্যাথিউস। তাকে শেষদিকে সঙ্গ দেন বিশ্ব ফার্নান্দো।

১৭ রান করলেও ৮৪ বল খেলেন তিনি। যদিও অন্য প্রান্তে ম্যাথিউসকে ফিরিয়ে শ্রীলঙ্কার ইনিংসের ইতি টেনে দেন নাঈম। ৩৯৭ বল ক্রিজে থেকে ১৯ চারের সঙ্গে ১ ছক্কা হাঁকান তিনি, করেন ১৯৯ রান। বাংলাদেশের পক্ষে নাঈম ৬, সাকিব ৩ ও নাঈম হাসান নিয়েছেন এক উইকেট।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বাংলাদেশ,স্বস্তি,চট্টগ্রাম,টেস্ট,শ্রীলঙ্কা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close