• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

ইংল্যান্ডের কোচ হচ্ছেন ব্রেন্ডন ম্যাককালাম!

প্রকাশ:  ১১ মে ২০২২, ১৫:৪৪
স্পোর্টস ডেস্ক

শোনা যাচ্ছিলো গ্যারি কার্স্টেনের নাম। আচমকাই সেই দৌঁড়ে প্রবলভাবে ঢুকে পড়লেন ব্রেন্ডন ম্যাককালাম। ইংল্যান্ডের প্রথম সারির দুই সংবাদপত্রের দাবি, বেন স্টোকসদের গুরু হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে গিয়েছেন কলকাতার কোচ। ইংল্যান্ডের টেস্ট দলের কোচের পদে তার বসা নাকি এখন সময়ের অপেক্ষা।

ইংল্যান্ডের ‘দ্য গার্ডিয়ান’ এবং ‘মিরর’ সংবাদপত্রের দাবি, গত দু’দিনে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর রব কি একাধিক বার সাক্ষাৎকার নিয়েছেন ম্যাককালামের। তিনি নাকি অনেকটাই সন্তুষ্ট। ফলে কার্স্টেনের কোচ হওয়ার সম্ভাবনা এখন অনেকটাই কম।

নিউজিল্যান্ডকে তিনটি ফরম্যাটেই নেতৃত্ব দিয়েছেন ম্যাককালাম। কিন্তু এতোদিন তিনি ইংল্যান্ডের সাদা বলের ফরম্যাটে কোচ হওয়ার দৌঁড়ে এগিয়েছিলেন। তার প্রধান কারণ, কলকাতার প্রাক্তন অধিনায়ক ইয়ন মর্গ্যানের সঙ্গে তার সম্পর্ক।

শোনা গিয়েছে, সাদা বলের ক্রিকেটে ম্যাককালামকে কোচ করে আনার জন্য নিজে থেকে উদ্যোগী হয়েছেন মর্গ্যান। তবে সাম্প্রতিক খবর অনুযায়ী, টেস্ট দলের কোচের পদও পেতে পারেন ম্যাককালাম। ফলে একই সঙ্গে টেস্ট এবং সীমিত ওভার, দু’টি ফরম্যাটেই তাকে কোচ করা হবে কিনা তা এখনো নিশ্চিত নয়।

প্রথম শ্রেণির ক্রিকেটে কোচিং করানোর অভিজ্ঞতা নেই ম্যাককালামের। তবে গত তিন বছর ধরে কেকেআরের কোচ তিনি। এখন মূল ব্যাপার হলো, কলকাতার কোচের পদ কি ছাড়তে চাইবেন ম্যাককালাম? কারণ দল পরিচালন সমিতির সঙ্গে তার সম্পর্ক খুবই ভালো। ক্রিকেটার বাছাইয়ের ব্যাপারেও তার মতামত গুরুত্ব পায়।

তবে সূত্রের খবর, সাম্প্রতিককালে অনেক বিষয়ে কলকাতার সম্পর্কে মোহ কেটেছে কিছুটা হলেও। এখন দেখার, ম্যাককালাম আরো বড় দায়িত্ব নিতে আগ্রহী কিনা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ব্রেন্ডন ম্যাককালাম,কোচ,ইংল্যান্ড,সাক্ষাৎকার,নিউজিল্যান্ড
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close