• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

এক ওভারে ৩৪ রান নিলেন বেন স্টোকস (ভিডিও)

প্রকাশ:  ০৬ মে ২০২২, ১৮:৩৮
স্পোর্টস ডেস্ক

মাঠে ফিরেই ব্যাট হাতে তাণ্ডব চালালেন ইংল্যান্ডের নতুন টেস্ট অধিনায়ক বেন স্টোকস। কাউন্টি চ্যাম্পিয়নশিপে ডারহামের হয়ে খেলতে নেমে উরস্টারশায়ারের বিপক্ষে এক ওভারেই পাঁচ ছক্কাসহ মোট ৩৪ রান নিয়েছেন স্টোকস।

উরস্টারের নিউ রোডের কাউন্টি গ্রাউন্ডে টস জিতে ব্যাট করছে ডারহাম। শুক্রবার (৬ মে) ম্যাচের দ্বিতীয় দিনের প্রথম সেশনে বাঁহাতি স্পিনার জশ বেকারের ওপর তাণ্ডব চালিয়েছেন স্টোকস। তার করা ১১৭তম ওভারের প্রথম পাঁচ বলেই হাঁকান ছক্কা। শেষ বলটি হয় চার।

বেকারের করা প্রথম বল সোজা ছয় মারেন স্টোকস। পরের বলের ঠিকানা হয় মিড উইকেট সীমানার ওপারে, তৃতীয় বল লং অফ বাউন্ডারি দিয়ে, একই জায়গা দিয়ে হাঁকান চতুর্থ ছক্কা। পঞ্চম বলে লং অন দিয়ে ছক্কা হাঁকিয়ে মাত্র ৬৪ বলে সেঞ্চুরিতে পৌঁছে যান স্টোকস।

তখন তার সামনে ছিলো ইতিহাসের মাত্র তৃতীয় ব্যাটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে এক ওভারে ছয় ছক্কা হাঁকানোর বিরল রেকর্ডের হাতছানি। সেটি করতে পারেননি স্টোকস। শেষ বলে সজোরে হাঁকালেও চারের বেশি পাননি তিনি, হতাশায় নিজের প্যাডে ব্যাট দিয়ে আঘাত করতে দেখা যায় স্টোকসকে।

ওভারে ছয় ছক্কার রেকর্ড না হলেও বিশ্বের মাত্র পঞ্চম ব্যাটার হিসেবে এক ওভারে পাঁচ ছক্কা হাঁকানোর কীর্তি গড়েছেন স্টোকস। তার আগে প্রথম শ্রেণির ক্রিকেটে এ কীর্তি গড়েছেন স্যার গ্যারি সোবার্স (ওভারে ছয় ছক্কা, ১৯৬৮), রবি শাস্ত্রি (ওভারে ছয় ছক্কা (১৯৮৫), ফ্র্যাংক হেইস (১৯৭৭) ও খালিদ মাহমুদ (২০০০)।

বেকারের ওপর তাণ্ডব চালানো ইনিংসে এখন পর্যন্ত ৮২ বলে ৮ চার ও ১৫ ছয়ের মারে ১৪৭ রান করে অপরাজিত রয়েছেন স্টোকস। প্রথম শ্রেণির ক্রিকেটে তার এটি ২০তম সেঞ্চুরি। ডারহামের ইতিহাসে স্টোকসের এই ৬৪ বলের চেয়ে দ্রুততম সেঞ্চুরি নেই আর কোনো ব্যাটারের।

ভিডিও দেখতে ক্লিক করুন এখানে: এক ওভারে ৩৪ রান নিলেন বেন স্টোকস (ভিডিও)

পূর্বপশ্চিমবিডি/এসএম

বেন স্টোকস,রান,ওভার,ইংল্যান্ড
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close