• রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
  • ||

রেকর্ড ৩৫তম লিগ জিতলো রিয়াল মাদ্রিদ

প্রকাশ:  ০১ মে ২০২২, ১৬:৫৫
স্পোর্টস ডেস্ক

চার ম্যাচ হাতে রেখেই শিরোপা উৎসবে মাতলো রিয়াল মাদ্রিদ। শনিবার (৩০ এপ্রিল) এস্পানিওলকে উড়িয়ে রেকর্ড ৩৫তম লা লিগা চ্যাম্পিয়ন হলো লস ব্লাঙ্কোসরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে এদিন প্রথমার্ধে জোড়া গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো। বিরতির পর ব্যবধান বাড়ান মার্কো আসেনসিও। বদলি হয়ে নেমে শেষ পেরেকটি ঠুকে দিয়ে এস্পানিওলের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় নিশ্চিত করেন রিয়াল স্ট্রাইকার করিম বেনজেমা। এ শিরোপা জিতে ইউরোপের প্রথম কোন কোচ হিসেবে পাঁচ লিগের প্রতিটাতেই চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছেন কোচ কার্লো আনচেলত্তি।

নিজেদের মাঠে খেলতে নেমে বড় জয় পেলেও ম্যাচে খুব একটা দাপুটে খেলা উপহার দিতে পারেনি রিয়াল মাদ্রিদ। বল দখলে খানিকটা এগিয়ে থাকলেও আক্রমণে ছেড়ে কথা বলেনি এস্পানিঅল। প্রতিপক্ষের গোলবার বরাবর রিয়াল পাঁচটি আক্রমণ করতে পেরেছে। অন্যদিকে এস্পানিঅল করেছে ছয়টি।

তবে তাতে কোনো সুবিধা করতে পারেনি সফরকারীরা। রিয়ালকে প্রথম গোলটা এনে দেন রদ্রিগো গোয়েজ। ৩৩ মিনিটে বক্সের বাম পাশ থেকে মার্সেলোর পাস থেকে প্রতিপক্ষ বিপদসীমায় চলে আসেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। এরপর এস্পানিয়ল রক্ষণ আর গোলরক্ষককে ফাঁকি দিয়ে দূরের পোস্টে শট করে ১-০ গোলে এগিয়ে দেন দলকে। ১০ মিনিট না যেতেই ডি বক্সে বল পেয়ে কোনাকুনি শটে ব্যবধান দিগুণ করেন রদ্রিগো।

বিরতির থেকে ফিরে কিছু পরই গোল পেয়ে যান মার্কো অ্যাসেনসিও। প্রতি আক্রমণে বক্সের বাইরে থেকে এদুয়ার্দো কামাভিঙ্গা পাস বাড়ান এগোতে থাকা স্প্যানিশ এই ফরোয়ার্ডকে। তা নিয়ে বক্সে ঢুকেই গোলটি করেন অ্যাসেনসিও।

আর ম্যাচের ৮১তম মিনিটে প্রতি-আক্রমণ থেকে বল জালে পাঠান বেনজেমা। ভিনিসিয়াসের কাছ থেকে বল পেয়ে বুলেট গতির শটে গোলরক্ষককে ফাঁকি দেন ফরাসি এই স্ট্রাইকার। তাতেই বড় জয় নিশ্চিত হয় রিয়াল মাদ্রিদের।

পূর্বপশ্চিমবিডি/এসএম

রিয়াল মাদ্রিদ,রেকর্ড,লা লিগা,চ্যাম্পিয়ন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close