• রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
  • ||

জেসুসের পাঁচে উড়ে গেল ওয়াটফোর্ড

প্রকাশ:  ২৪ এপ্রিল ২০২২, ১৩:২৪
স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুসের তাণ্ডবে ওয়াটফোর্ডের বিপক্ষে ৫-১ ব্যবধানের বড় জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। পাঁচটি গোলেই রয়েছে জেসুসের পায়ের জাদু। যেখানে একাই ৪ গোল করেছেন গ্যাব্রিয়েল জেসুস। ইংলিশ প্রিমিয়ার লিগে এটিই তার প্রথম হ্যাটট্রিক। এছাড়া রদ্রিকে দিয়ে করিয়েছেন একটি গোল।

শনিবার (২৩ এপ্রিল) রাতে নিজেদের ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ওয়াটফোর্ডকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। এ জয়ের ফলে আসরের বাকি পাঁচ ম্যাচ জিতলেই লিগ শিরোপা নিজেদের করে নেবে ম্যান সিটি।

খেলার চতুর্থ মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। ডান প্রান্ত থেকে হোয়াও ক্যানসেলোর ক্রস বাঁ প্রান্তে পেয়ে যান জিনচেঙ্কো, তার নেওয়া নিচুর করে শট ট্যাপ ইনে জালে খুঁজে নেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। ২৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্কোরবোর্ডে নাম লেখান জেসুস। ডান প্রান্ত থেকে কেভিন ডি ব্রুইনার মাপা ক্রস ছয় গজ বক্সের ভেতর থেকে হেডে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ২৮তম মিনিটে এক গোল শোধ দেয় ওয়াটফোর্ড। ডেনিসের থ্রু পাস ধরে বক্সে ঢুকে ছয় গজ বক্সের কোনাকুনি থেকে বাঁ পায়ের গতির শটে বল জালে জড়ান হাসান কামারা। ম্যাচের ৩৪তম মিনিটে ব্যবধান ৩-১ করে ফেলে সিটি। বক্সের বাইরে থেকে দূরপাল্লার গতির শটে জাল খুঁজে নেন রদ্রি।

প্রথমার্ধে আর ব্যবধান বাড়াতে না পারলেও দ্বিতীয়ার্ধের মাত্র ৪ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন জেসুস। ডি-বক্সের মধ্যে তাকেই ফাউল করা হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে প্রিমিয়ার লিগে নিজের প্রথম হ্যাটট্রিক তুলে নেন ২০১৭ সালে পালমেইরাস থেকে সিটিতে নাম লেখানো জেসুস। ম্যাচের বয়স ৫০ মিনিট হওয়ার আগে হালি পূরণ করে গোলোৎসবের আভাস দিচ্ছিল ম্যান সিটি। কিন্তু এরপর আর হয়েছে মাত্র একটি গোল। ম্যাচের ৫৩ মিনিটের সময় নিজের চতুর্থ ও দলের পঞ্চম গোল করেন ব্রাজিলিয়ান তারকা।

এই জয়ে ৩৩ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষ অবস্থান ধরে রাখল ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চলে ওয়াটফোর্ড। এক ম্যাচ কম খেলা লিভারপুলের পয়েন্ট ৭৬, তাদের অবস্থান দ্বিতীয়।

পূর্বপশ্চিমবিডি/জেএস

ইংলিশ প্রিমিয়ার লিগ,গ্যাব্রিয়েল জেসুস,ম্যানচেস্টার সিটি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close