• রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
  • ||

বেনজেমার ভুলের পরও রিয়ালের জয়ের ফুল

প্রকাশ:  ২১ এপ্রিল ২০২২, ০৯:৩২ | আপডেট : ২১ এপ্রিল ২০২২, ১৪:৫০
স্পোর্টস ডেস্ক

চলতি মৌসুমে যেন নিজেকে অন্য উচ্চতাতেই নিয়ে গেছেন করিম বেনজেমা। অবিশ্বাস্য কিছু ম্যাচ তার কল্যাণেই জিতেছে রিয়াল মাদ্রিদ। মৌসুমজুড়ে ধারাবাহিকভাবে করে গেছেন পারফর্মও। অথচ এই ফরাসি তারকা কি না এক ম্যাচেই মিস করেছেন দুই গোল। তাতে অবশ্য ভুগতে হয়নি রিয়ালকে।

লা লিগার ম‍্যাচে বুধবার রাতে ৩-১ গোলে ওসাসুনাকে হারিয়েছে রিয়াল। শিরোপা প্রায় নিশ্চিত হয়ে যাওয়ায় একাদশে বড় পরিবর্তন নিয়েই মাঠে নামেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। তাদের মাঝমাঠের দুর্বলতা কাজে লাগিয়ে ভালো লড়াই চালিয়ে যায় ওসাসুনা।

ম্যাচের ১২তম মিনিটে ফ্রি-কিক থেকে ডি-বক্সে বল পেয়ে গোলমুখে বাড়ান বেনজেমা। গোলরক্ষক সের্হিও এররেরা কোনোমতে ফিরিয়ে দেন আলাবার শট। ফিরতি বলে ঠিক মতো শট নিতে পারেননি তিনি। তবে সেটাও জালে জড়ায় গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে।

যদিও মিনিট দুয়েকের মধ্যেই সমতায় ফেরে রিয়াল। ডান দিক থেকে বল নিয়ে রিয়ালের ডি-বক্সে ঢুকে পড়েন এসেকিয়েল আভিলা। কেউ চ্যালেঞ্জ না জানানোয় সময় নিয়ে তিনি খুঁজে নেন অরক্ষিত আন্তে বুদেমিরকে। আলতো টুকায় গোল করেন আন্তে। এর কিছুক্ষণ পর ফের জালে জড়ালে অফসাইডে বাতিল হয়ে যায় সেটি।

প্রথমার্ধের শেষদিকে এদুয়ার্দো কামাভিঙ্গার ক্রসে ভাসকেসের শট কোনোমতে ঠেকান ওসাসুনার গোলরক্ষক। ফিরতি বল খুব কাছ থেকে জালে পাঠান অ্যাসেনসিও। এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধের শুরুতে চাপ বাড়ায় ওসাসুনা। গোলের দেখাও পেয়ে যেতে পারত তারা। কিন্তু বুদেমিরের হেড কর্নারের বিনিময়ে রক্ষা করেন রিয়াল গোলরক্ষক। ৫২ মিনিটে পেনাল্টি পেয়ে যায় রিয়াল। আভিলার হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

ডান দিকে ঝাঁপিয়ে এই স্ট্রাইকারের শট ঠেকিয়ে দেন ওসাসুনা গোলরক্ষক। সাত মিনিট পর রদ্রিগোকে ওসাসুনা ডিফেন্ডার নাচো ভিদাল ফাউল করেন। ফের পেনাল্টি পায় রিয়াল। আবার ডান দিকে ঝাঁপিয়ে বেনজেমার স্পট কিক ঠেকিয়ে দেন এররেরা। যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে প্রতি-আক্রমণ থেকে বল পেয়ে ডি-বক্সে থাকা ভাসকেসকে দেন ভিনিসিয়াস। ভুল করেননি ভাসকেসও। জয় নিশ্চিত হয় রিয়ালের।

৩৩ ম‍্যাচে ৬১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ২ ম‍্যাচ কম খেলা বার্সেলোনা ৬০ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। এখন পর্যন্ত কেবল তাদের সামনেই সুযোগ আছে শিরোপা জেতার। তবে লস ব্লাঙ্কোসদের আগামী ৫ ম্যাচে ৪ পয়েন্ট পেলেই চলবে।

পূর্ব পশ্চিম/জেআর

রিয়াল মাদ্রিদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close