• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
  • ||

ব্রাজিলের কোচ হওয়ার খবরটি গুজব: গার্দিওলা

প্রকাশ:  ০৯ এপ্রিল ২০২২, ১৫:১৯
স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপের পরই শেষ হচ্ছে ব্রাজিলের কোচ তিতের অধ্যায়। এ অবস্থায় ব্রাজিলীয় ফুটবল কনফেডারেশন (সিবিএফ) তিতের বদলে চাইছেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলাকে।

এ নিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানায় বিশ্বকাপের পর ব্রাজিলের প্রধান কোচ হিসেবে পেপ গার্দিওলা যোগ দিচ্ছেন। তবে খবরটি গুজব বলে নিশ্চিত করেছেন গার্দিওলা নিজেই।

লিভারপুল ম্যাচের আগে এ বিষয়ে প্রশ্নের মুখোমুখি হন গার্দিওলা। তবে এমন প্রশ্ন উড়িয়ে দেন তিনি।

বাংলাদেশ সময় সোমবার (১০ এপ্রিল) রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে লিভারপুলের মুখোমুখি হবে গার্দিওলার ম্যান সিটি। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে গার্দিওলা জানিয়েছেন, আজীবনই ম্যান সিটিতে থাকতে চান তিনি।

ব্রাজিলের কোচ হওয়ার গুঞ্জনের বিষয়ে করা প্রশ্নে গার্দিওলা বলেন, আমি এখানে চুক্তিবদ্ধ এবং আমি খুব ভালো আছি। এখানে আজীবন থাকার ইচ্ছা আমার। সিটির চেয়ে আর কোনো ভালো জায়গা হতে পারে না। আমি ১০ বছরের জন্য চুক্তি নবায়ন করতে চেয়েছিলাম, কিন্তু আমি চুক্তিটি ১০ বছর বাড়াতে পারিনি। এখন এসব নিয়ে কথা বলার সময় নয়। এই প্রসঙ্গ (ব্রাজিল ফুটবল দলের কোচ) কীভাবে উঠে এল, সেটাই বুঝতে পারছি না।

এর আগে মার্কা জানায়, ইতোমধ্যে পেপ গার্দিওলাকে ব্রাজিলের কোচের দায়িত্ব দিতে সিবিএফের পরিচালকেরা সম্মতি দিয়েছে। সিবিএফ গার্দিওলার ভাই ও এজেন্ট পেরের সঙ্গে যোগাযোগ করেছে। যেখানে গার্দিওলার সঙ্গে চার বছরের চুক্তি করবে ব্রাজিল। বছরে প্রায় ১২ মিলিয়ন ইউরো প্রদান করা হবে তাকে। সিবিএফের সদস্যরা বেশ আত্মবিশ্বাসী যে, গার্দিওলাই ব্রাজিলের পরবর্তী কোচ হতে যাচ্ছে।

২০০২ সালে শেষবার বিশ্বকাপের শিরোপা জিতে ব্রাজিল। এরপর আর জিততে পারেনি দলটি। এবারের আসরে তাই ২০ বছরের খরা কাটাতে চায় তারা। সে লক্ষ্যে সেলেসাওরা সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে এবং একই সাথে জাতীয় দলের ভবিষ্যতের পরিকল্পনা করছে। গ্লোবো ই-স্পোর্টের রিপোর্ট অনুযায়ী বিশ্বকাপের পর ব্রাজিলের দায়িত্ব ছাড়ছেন তিতে। এছাড়া সিবিএফের পরিচালক জুনিনহো পৌলিস্তা জানিয়েছেন, বিশ্বকাপের পর সম্ভবত তিতে দায়িত্ব ছাড়ছেন।

আর তিতে ব্রাজিলের দায়িত্ব ছাড়লেই তার জায়গা নিতে পারে স্প্যানিশ কোচ গার্দিওলা। তবে সিবিএফের আশংকা ম্যানচেস্টার সিটির সঙ্গে গার্দিওলা আরও চুক্তি বাড়াবে কিনা? যেহেতু ২০২৩ সাল পর্যন্ত গার্দিওলার চুক্তি রয়েছে ম্যানসিটির। সেক্ষেত্রে চুক্তির মেয়াদ আর না বাড়ালে ব্রাজিলের পরবর্তী কোচ হতে যাচ্ছেন গার্দিওলাই।

পূর্বপশ্চিমবিডি/জেএস

কাতার বিশ্বকাপ,ব্রাজিল,তিতে,পেপ গার্দিওলা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close