• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
  • ||

সিরিজ জয়ের লড়াইয়ে টাইগাররা

প্রকাশ:  ২৩ মার্চ ২০২২, ০০:৩৯ | আপডেট : ২৩ মার্চ ২০২২, ০০:৪১
স্পোর্টস রিপোর্টার

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের অঘোষিত ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ দল। বুধবার স্থানীয় সময় বিকেল ৫টায় সেঞ্চুরিয়নে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

তিন ম্যাচ সিরিজের প্রথম খেলায় সেঞ্চুরিয়নে ৩১৪ রানের পাহাড় গড়ে ৩৮ রানে জয় পায় বাংলাদেশ। জোহানেসবার্গে দ্বিতীয় ম্যাচ ৭ উইকেটে বাংলাদেশকে হারিয়ে সিরিজে সমতায় ফেরে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। বুধবার শেষ ম্যাচে যারাই জিতবে সিরিজ তাদেরই হবে।

সেঞ্চুরিয়ানে সিরিজ নির্ধারণী ম্যাচের আগে সংবাদ সম্মেলনে মেহেদি মিরাজ বলেন, সবাই দায়িত্ব নিয়ে খেললে সিরিজ জয় সম্ভব।

তিনি বলেন, ওয়ানডে ক্রিকেটে রান খুব গুরুত্বপূর্ণ। ২০০ রান করে জেতা সম্ভব নয়, বিশেষ করে ওদের মাটিতে। আমরা যদি ভালো একটা স্কোর গড়ি, তাহলে জেতাটা সহজ হয়ে যায়। সবসময় আমরা খেলায় থাকব। সবশেষ উইকেট কিন্তু ওরকম ছিল না, রান করার মতো। অসমান বাউন্স ছিল, বল উঁচু-নিচু হচ্ছিল। এটা ব্যাটসম্যানদের জন্য অনেক কঠিন। উইকেট ভালো থাকলে অন্যরকম চিত্র হতে পারত।

মিরাজ আরও বলেন, সেঞ্চুরিয়নের উইকেট খুবই ভালো। আমরা যেহেতু প্রথম ম্যাচ খেলেছি, উইকেট ভালো থাকে এখানে, আমাদের আত্মবিশ্বাসও আছে যে তিনশর বেশি রান করেছি এখানে। সবাই দায়িত্ব নিয়ে খেললে অবশ্যই সিরিজ জয় সম্ভব। বোলারদের জন্য যদি ভালো একটা সংগ্রহ দিতে পারি দায়িত্ব নিয়ে খেলে, তাহলে বোলাররাও তা ডিফেন্ড করতে পারবে বলে আশা করি।

আফগান সিরিজে তিন ম্যাচে একই একাদশ নিয়ে খেলেছে বাংলাদেশ। প্রোটিয়াদের বিপক্ষেও একাদশে আসেনি বদল। পাঁচ ম্যাচে অভিন্ন একাদশ নিয়ে খেলার রেকর্ড গড়া বাংলাদেশ শেষ ম্যাচেও একই দল নিয়ে নামবে বলেই মনে হচ্ছে। তবে প্রোটিয়া দলে এক পরিবর্তন অবধারিত। ইনজুরি নিয়ে ছিটকে গেছেন ওয়েন পার্নেল। তার জায়গায় ফিরতে পারেন মার্কো জানসেন।

পূর্বপশ্চিম- এনই

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close