• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
  • ||

রাবিতে বঙ্গবন্ধু ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

প্রকাশ:  ০২ মার্চ ২০২২, ১২:৫৬
রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) 'বঙ্গবন্ধু ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২২'-এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় জিমনেশিয়ামের ব্যাডমিন্টন কোর্টে মঙ্গলবার (১ মার্চ) রাত সাড়ে ৮টায় ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছেনরাজশাহী বিশ্ববিদ্যালয় ক্লাব এবং রানার্সআপ হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ট্যুরিস্ট ক্লাব।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু) এই টুর্নামেন্টের আয়োজন করেছিলো।

২২ ফেব্রুয়রি শুরু হওয়া এই টুর্নামেন্ট পূর্ব ঘোষণা অনুযায়ী ১ মার্চ ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

রুরুর সভাপতি রাশেদ শুভ্রের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওয়াশিফ রিয়াদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মোহম্মদ যাকারিয়া, উপউপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। আমন্ত্রিত অতিথিদের মধ্যে প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে, ছাত্র উপদেষ্টা মো তারেক নূর।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, 'আমি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের একজন অভিভাবক হিসেবে ছাত্রদের সব সময় সমর্থন করি। আজ শিক্ষক ও ছাত্রদের মধ্যে ফাইনাল হয়েছে। এখানে আমি ছাত্রদের দিকেই ছিলাম। একটি চমৎকার খেলা উপভোগ করেছি। ব্যাডমিন্টনের জয় হয়েছে। খেলাধুলার পাশাপাশি ছাত্রদের লেখাপড়া এগিয়ে নিতে হবে। তবে কিছু কিছু জায়গায় আমাদের ঘাটতি আছে। তা মাথায় রেখেই আমাদের সামনে যেতে হবে।'

তিনি আরও বলেন, 'বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে নতুন পথের দিকে নিয়ে যাচ্ছে। তাঁর হাত ধরে বাংলাদেশ গৌরবোজ্জ্বল স্থানে পৌঁছে যাবে বলে আমরা বিশ্বাস করি।'

বিশেষ অতিথি জনাব ডাবলু সরকার বলেন,'এক সময় এই ক্যাম্পাসে খেলাধুলা প্রায় মৃত ছিল। এখন ছোট পরিসরে হলেও খেলাধুলার আয়োজন হচ্ছে। আমরা চাই এই ক্যাম্পাসের শিক্ষার্থীরা সব ধরনের খেলায় পারদর্শী হোক। পাশাপাশি বিশ্ববিদ্যালয় থেকে সার্টিফিকেট নিয়ে দেশের বিভিন্ন জায়গায় তারা যেন তাদের জীবন উজ্জীবিত করে।'

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাব ও ক্রিয়াশীল, রাজনৈতিক, সাংস্কৃতিক এবং সাংবাদিক সংগঠনের মোট ১৬ টি দল অংশগ্রহণ করেছেন এই টুর্নামেন্টে।

-এসএ/এনএন

রাবি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close