• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
  • ||

২০২২ বিশ্বকাপে ভারত-পাকিস্তান গ্রুপে বাংলাদেশ

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০২২, ১০:৫৫
স্পোর্টস ডেস্ক

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঠিক করে ফেলেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি), যেখানে বাংলাদেশ পড়েছে ভারত-পাকিস্তানের গ্রুপে। গত আসরে বাংলাদেশকে খেলতে হয়েছিলো ‘বাছাই পর্ব’। তবে বাংলাদেশ এবার সরাসরি খেলবে সুপার টুয়েলভে।

আসছে বিশ্বকাপে গ্রুপ ‘বি’-তে থাকা বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পাবে ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাকে। বাংলাদেশের বাকি দুই প্রতিপক্ষ হিসেবে থাকছে বাছাইপর্বে গ্রুপ ‘বি’র জয়ী দল ও গ্রুপ ‘এ’র রানার্স-আপ দল।

বিশ্বকাপের গ্রুপ ‘এ’-তে রয়েছে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, রানার্স-আপ নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও আফগানিস্তান। বাকি দুই দুই বাছাইপর্বে গ্রুপ ‘এ’র জয়ী দল ও গ্রুপ ‘বি’র রানার্স-আপ দল।

আগামী অক্টোবরে অস্ট্রেলিয়াতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি বছরের আসর। ২২ অক্টোবর উদ্বোধনী দিনে খেলবে নিউজিল্যান্ড ও স্বাগতিক অস্ট্রেলিয়া।

এদিকে মূল পর্বের খেলা ২২ অক্টোবর শুরু হলেও বিশ্বকাপের আনুষ্ঠানিকতা শুরু হবে ১৬ অক্টোবর থেকে। শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ড ও নামিবিয়ার সঙ্গে আঞ্চলিক কোয়ালিফাইং খেলে আসা আরও চারটি দল লড়বে মূল পর্বে জায়গা করে নেওয়ার জন্য।

বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে ২৪ অক্টোবর লড়বে বাছাইপর্বে উৎরে আসা গ্রুপ ‘এ’র রানার্স-আপ দলের বিপক্ষে। ২৭ অক্টোবর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ সাউথ আফ্রিকা।

তৃতীয় ম্যাচে ৩০ অক্টোবর বাংলাদেশ লড়বে বাছাইপর্বের গ্রুপ ‘বি’ জয়ী দলের বিপক্ষে। এরপর নিজেদের সুপার টুয়েলভের শেষ দুই ম্যাচে ২ নভেম্বর ভারত আর ৬ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বাংলাদেশ,গ্রুপ,ভারত-পাকিস্তান,বিশ্বকাপ,টি-টোয়েন্টি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close