• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯
  • ||

বাংলাদেশের কোচ হতে রাজি টেইট, তবে...

প্রকাশ:  ১৯ জানুয়ারি ২০২২, ১৬:৫০ | আপডেট : ১৯ জানুয়ারি ২০২২, ১৬:৫২
স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ড সফরে ঐতিহাসিক জয় তুলে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। মাউন্ট মঙ্গানুইয়ে হওয়া প্রথম টেস্টে দুর্দান্ত বোলিং করেছেন পেসাররা। দীর্ঘদিনের পরিশ্রমে সফলতা পেয়েছেন এবাদত হোসেন চৌধুরী। তিনি পেস বোলিং কোচ ওটিস গিবসনকে কৃতিত্ব দিয়েছেন।

নিউজিল্যান্ডে পেসারদের পারফর্মেন্সের পর গিবসনের সাথে চুক্তি বাড়াতে চেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০ জানুয়ারি দুই বছরের চুক্তি শেষ। কিন্তু গিবসন নিজেই পাকিস্তান সুপার লীগে (পিএসএল) মুলতান সুলতান্সের সঙ্গে চুক্তি করেছেন। ফলে বাংলাদেশে গিবসন অধ্যায়ের এখানেই সমাপ্তি। ফলে বাংলাদেশ দলের বোলিং কোচের পোস্ট আপাতত ফাঁকা।

এদিকে সামনে টানা সিরিজে ব্যস্ত থাকবে বাংলাদেশ ক্রিকেট দল। তাই দ্রুতই কোচ খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ব্যাপারটি জানেন বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বোলিং কোচ হয়ে আসা শন টেইট। বিসিবি চাইলে গিবসনের শূন্যস্থান পূরণ করতে আগ্রহী তিনি।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের এক ভিডিও বার্তায় টেইট নিজের আগ্রহের কথা জানিয়ে টেইট বলেন, অবশ্যই আমি আগ্রহী। তাদের হাতে অবশ্য সময় আছে, কাকে বেছে নেবে। তবে অবশ্যই আমার জন্য দারুণ হবে (দায়িত্ব পেলে)।

এই মুহূর্তে অবশ্য নিজের দল ছাড়া কিছু ভাবছেন না টেইট। তার ভাবনায় আপাতত তারুণ্য নির্ভর চট্টগ্রামকে এগিয়ে নেওয়ার পরিকল্পনা।

মূলত চট্টগ্রামের তরুণদের সঙ্গে কাজ করা নিয়ে রোমাঞ্চিত টেইট। তার কথায়, এই মুহূর্তে বাংলাদেশের ক্রিকেটে বেশ কিছু ভালো তরুণ ক্রিকেটার আছে, যারা ভবিষ্যতে দুর্দান্ত ক্রিকেটার হয়ে উঠতে পারে। আমাদের দলে তাদের বেশ ক’জন আছে। শরিফুল যেমন, আগ্রাসী বাঁহাতি বোলার। আমাদের দলেরও গুরুত্বপূর্ণ অংশ হবে সে। নিজেকে তুলে ধরার মতো যথেষ্ট ক্রিকেট সে খেলে ফেলেছে এর মধ্যেই। তাদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আমি।

সাবেক এই অজি তারকা মনে করছেন, আগামী কয়েক বছর বাংলাদেশের ক্রিকেট রোমাঞ্চকর হতে যাচ্ছে। তিনি বলেন, এমনিতেও বাংলাদেশের ক্রিকেটে তরুণ ফাস্ট বোলার ও ক্রিকেটার উঠে আসছে। আগামী ৫-৬ বছর বাংলাদেশ ক্রিকেটের জন্য হতে যাচ্ছে রোমাঞ্চকর।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ওটিস গিবসন,শন টেইট,বাংলাদেশ,কোচ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close