• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

বিপিএলে‌ ‘ডিআরএস’ থাকলে ভালো হতো: সাকিব

প্রকাশ:  ১৯ জানুয়ারি ২০২২, ১২:৪৯
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর ২১ জানুয়ারি থেকে মাঠে গড়াচ্ছে। মঙ্গলবার (১৮ জানুয়ারি) হয়ে গেলো বরিশাল ফরচুনের জার্সি উম্মোচন অনুষ্ঠান। যে দলটিতে খেলবেন দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান।

কেমন হলো এবারের বরিশাল দলটি? সাকিব বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি আমরা খুব ভারসাম্যপূর্ণ একটি দল। খেলা শুরু হলে কিছু কিছু ঘাটতি দেখা দিতে পারে, যেগুলো কাটিয়ে ওঠার চেষ্টা করবো। দেশি-বিদেশি তুলনা করতে চাই না বা কার গুরুত্ব বেশি কার গুরুত্ব কম সেটা বলতে চাই না। মাঠে ১১ জন খেলবে, বাইরে ডাগআউটে যারা থাকবে সবাই মিলে যদি একসাথে কাজ করতে পারি তাহলে ফলাফল আসা সম্ভব।

কোন দল চ্যাম্পিয়ন হতে পারে এবার? সাকিবের জবাব, যে ছয়টা দল এসেছে সবাই চাইবে চ্যাম্পিয়ন হতে। সবাই ভালো, ভারসাম্যপূর্ণ দল। দিনশেষে মাঠে কে ভালো পারফর্ম করবে এটার ওপর নির্ভর করছে। চেষ্টা থাকবে মাঠে যেন আমরা ভালো করতে পারি।

তিনি মনে করছেন, বিপিএল দেশি ক্রিকেটারদের নিজেদের মেলে ধরার বড় সুযোগ। এবার বিপিএল দিয়ে জাতীয় দলের প্রতিনিধিত্ব করার মতো ২-৩ জন নতুন ক্রিকেটার উঠে আসবে।

সাকিব বলেন, দেশি ক্রিকেটারদের জন্য তো বড় একটা সুযোগ, বড় একটা মঞ্চ নিজেদেরকে মেলে ধরার, নিজেদের পারফরম্যান্স দিয়ে জাতীয় দলে আসার। আমি বিশ্বাস করি এখান থেকে আমরা ২ কিংবা ৩ জন নতুন খেলোয়াড় পাব যারা বাংলাদেশকে অন্তত টি-টোয়েন্টি ফরম্যাটে প্রতিনিধিত্ব করতে পারবে।

এবারের বিপিএলে থাকছে না ডিআরএস। বিষয়টা কীভাবে দেখছেন? তিনি মনে করছেন, বিসিবি সর্বোচ্চ চেষ্টাই করেছে। এখন না পেলে তো আর কিছু করার নেই।

তার কথা, যে প্রযুক্তিটা ব্যবহার হচ্ছে, সেটা খুব বেশি দিন আসেনি আন্তর্জাতিক ক্রিকেটে। যদি থাকতো অবশ্যই খুব ভালো হতো। না থাকাটা একটু হতাশার। কিন্তু আমার ধারণা বিসিবি তাদের জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করেছে। আপনারা যদি বিসিবির সিইওর সাক্ষাৎকারটা দেখে থাকেন, তারা আইসিসি পর্যন্ত চেষ্টা করেছে ডিআরএসটা আনার জন্য। যেহেতু সম্ভব হয়নি এটা নিয়ে কথা বলার আর কিছু নেই।

সাকিব বলেন, আমার কাছে মনে হয় খুব ভালো এবং ফেয়ার একটা টুর্নামেন্ট হবে। যেখানে সেরা দলটাই জিতবে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বিপিএল,তারকা,সাকিব আল হাসান,ডিআরএস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close