• বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

হার দিয়ে শুরু যুবাদের বিশ্বকাপ মিশন

প্রকাশ:  ১৭ জানুয়ারি ২০২২, ১০:২৯
স্পোর্টস ডেস্ক

শুরুতেই হোঁচট খেলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে যুব টাইগাররা।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। শিরোপা অক্ষুন্ন রাখার মিশনে রোববার (১৬ জানুয়ারি) ওয়েস্ট ইন্ডিজের দ্বীপপুঞ্জ সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ।

শুরুতে ব্যাট করে ইংলিশ বোলারদের তোপে ৯৭ রানেই গুটিয়ে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। জবাবে ৭ উইকেট হাতে রেখে ২৪.৫ ওভারেই জয়ের বন্দরে নোঙর ফেলে ইংল্যান্ড।

শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। ইংলিশ বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি টাইগার ব্যাটাররা। বাংলাদেশের হয়ে ওপেন করতে নামেন মাহফুজুল ইসলাম এবং আরিফুল ইসলাম। ৬ রানের জুটি গড়েই বিচ্ছিন্ন হন দুইজন। ১৭ বলে ৩ রান করে বিদায় নেন মাহফুজুল। এরপর ১৬ বলে ৪ রান করা আরিফুলও আউট হয়ে যান।

প্রান্তিক নওরোজ নাবিল মাঠে নেমে ১২ বল খেলে কোনো রানই করতে পারেননি। ব্যক্তিগত ১৩ রানে আউট হন আইচ মোল্লা। উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ ফাহিম ১ রান করে রানআউট হয়ে যান। আশিকুর জামান আউট হন ৯ রান করে এবং ৫০ রানের মাথায় ৭ম ব্যাটার হিসেবে আউট হন আবদুল্লাহ আল মামুন।

প্রথম ৯ উইকেটে এসেছিলো ৫১ রান। শেষ উইকেট জুটিতে রিপন মন্ডল ও নাইমুর রহমানের ব্যাটে যোগ হয়েছে ৪৬ রান। বিশ্বকাপে এর চেয়ে কম রানে আর মাত্র দুইবার অলআউট হয়েছে বাংলাদেশ। রিপন মন্ডল সর্বোচ্চ অপরাজিত ৩৩ রান করেন। ৪১ বলে ৫ চার ও ১ ছক্কায়। এসএম মেহরাব হাসান দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান করেন। ১১ রান করেন দশম ব্যাটসম্যান নাঈমুর। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বল হাতে ইংল্যান্ডের জসুয়া বডেন ৩ মেডেনসহ ৬ রান দিয়ে ৪টি উইকেট নেন। থমাস এসপিওল ১৫ রানে নেন ২টি উইকেট। ১টি করে উইকেট নেন জেমস সেলস, টম প্রেস্ট ও ফাতেহ সিং।

৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২০ ও ২৬ রানে ইংলিশরা দুইটি উইকেট হারালেও জয় পেতে কোনো সমস্যা হয়নি দলটির। ওপেনার জর্জ থমাসকে ১৫ রানে ফেরান রিপন মন্ডল। আর অধিনায়ক টম প্রেস্টকে ৪ রানে আউট করেন বাংলাদেশ অধিনায়ক রাকিবুল হাসান। জয়ের খুব কাছে গিয়ে সর্বোচ্চ ৪৪ রান করা জ্যাকব বেথেল রান আউটের শিকার হন। তবে জেমস রেওয়ের অপরাজিত ২৬ দলকে জয় পাইয়ে দেয়। মাঠে নেমে এক বলে ছক্কা হাঁকিয়ে জয়ের সাক্ষী হন উইলিয়াম লাক্সটন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বাংলাদেশ,অনূর্ধ্ব-১৯,দল,বিশ্বকাপ,টাইগার,ইংল্যান্ড
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close