• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯
  • ||

ইতালিয়ান সুপার কাপ চ্যাম্পিয়ন ইন্টার মিলান

প্রকাশ:  ১৩ জানুয়ারি ২০২২, ১০:০২
স্পোর্টস ডেস্ক

২০১০ সালের পর এই প্রথম ইতালিয়ান সুপার কাপের শিরোপা জিতলো ইন্টার মিলান। ১২১তম মিনিটে তার নাটকীয় গোলেই জুভেন্টাসকে ২-১ ব্যবধানে হারিয়ে ষষ্ঠবারের মতো শিরোপা ঘরে তুললো সিমোন ইনজাঘির শিষ্যরা।

মিলানের সান সিরোতে হওয়া ম্যাচটিতে ৬৪ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ ছিলো ইন্টারের দখলে। সারা ম্যাচে ২৩টি শট করে তারা, যার মধ্যে ছয়টি ছিলো লক্ষ্যে। অন্যদিকে আট শট করে মাত্র দুইটি লক্ষ্য বরাবর রাখতে পেরেছে ওল্ড লেডিরা। তবে ম্যাচের প্রথম গোলটি করেছিলো জুভেন্টাসই। ম্যাচের ২৫ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন ওয়েস্টন ম্যাককেনি। আলভারো মোরাতার ক্রস এক ডিফেন্ডারের পায়ে লেগে পড়ে গোলবারের কাছে। সামনেই থাকা ম্যাককেনি সহজ সুযোগ হাতছাড়া করেননি।

সমতা ফেরাতে অবশ্য বেশি সময় নেয়নি ইন্টার। দশ মিনিটের ব্যবধানে জুভেন্টাসের কাছ থেকে উপহার হিসেবে পাওয়া পেনাল্টিতে ম্যাচে ফেরে স্বাগতিকরা। ডি-বক্সের মধ্যে ফাউলের শিকার হয়েছিলেন এডিন জেকো। পেনাল্টিতে জোরালো শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন তারকা লাউতারো মার্টিনেজ।

এরপর প্রথমার্ধের বাকি সময় কিংবা পুরো দ্বিতীয়ার্ধেও মেলেনি আর গোলের দেখা। ফলে খেলা গড়ায় অতিরিক্ত ত্রিশ মিনিটে। সেখানেও ১৫ মিনিটের দুই অর্ধে কেউ পারছিলো না গোল দিতে। ম্যাচ যখন প্রায় শেষের পথে, তখনই জ্বলে ওঠেন সানচেজ। নির্ধারিত ৯০ মিনিট শেষে ৩০ মিনিটেরও খেলা হয়ে যাওয়ার পর চলছিল যোগ করা সময়ের খেলা। ঠিক তখন মাতেও দারমেইনের কাছ থেকে পাওয়া বলে নিখুঁত ফিনিশিংয়ে জয়সূচক গোল করেন অ্যালেক্সিস সানচেজ। যা শিরোপা এনে দেয় ইন্টারকে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ইন্টার মিলান,ইতালিয়ান সুপার কাপ,শিরোপা,জুভেন্টাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close