• রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

ভারতের কাছে পাত্তাই পেলো না পাকিস্তান

প্রকাশ:  ১৭ ডিসেম্বর ২০২১, ১৮:০১
স্পোর্টস ডেস্ক

ফের হকিতে ভারতের পাকিস্তান-বধ। শুক্রবার (১৭ ডিসেম্বর) এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত ৩-১ ব্যবধানে হারিয়ে দিলো পাকিস্তানকে। গোটা ম্যাচে যে দাপটের সঙ্গে খেলেছে ভারতীয় দল, তাতে এই ব্যবধান আরো বাড়তে পারতো।

ম্যাচের সাত মিনিটেই এগিয়ে যায় ভারত। প্রথম পেনাল্টি কর্নার ফস্কালেও দ্বিতীয় পেনাল্টি কর্নার থেকে ভারতকে এগিয়ে দেন হরমনপ্রীত সিংহ। প্রথম কোয়ার্টারে আরও দু’বার এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিলো ভারতের সামনে। প্রথমে সুমিত ব্যর্থ হন। এরপর মনপ্রীতের প্রচেষ্টা বাঁচিয়ে দেন পাকিস্তানের গোলরক্ষক।

দ্বিতীয় কোয়ার্টারে আরো দাপটের সঙ্গে খেলতে থাকে ভারত। শুরুতেই দু’টি গোল বাঁচান পাক গোলরক্ষক। রাজ কুমার পাল অসাধারণ খেলছিলেন। তবে দাপট বজায় রাখলেও দ্বিতীয় কোয়ার্টারে আর গোল হয়নি। তৃতীয় কোয়ার্টারে ভারতের ব্যবধান বাড়ান আকাশদীপ সিংহ। পাকিস্তানের দু’-তিনজন ডিফেন্ডারকে অনায়াস দক্ষতায় কাটিয়ে আকাশদীপের সামনে গোলের বল সাজিয়ে দিয়েছিলেন লাকরা। তবে তৃতীয় কোয়ার্টার শেষের মুহূর্তে এক গোল শোধ করে পাকিস্তান। জুনেইদ মনজুর গোল করেন।

চতুর্থ কোয়ার্টারে ফের ব্যবধান বাড়ায় ভারত। এবারো পেনাল্টি কর্নার থেকে গোল করেন হরমনপ্রীত। এরপর একাধিক পেনাল্টি কর্নার পেলেও কাজে লাগাতে পারেনি ভারত। সুযোগ নষ্ট করেছে পাকিস্তানও।

লিগের পয়েন্টতালিকায় ৩ ম্যাচে ৭ পয়েন্ট ভারতের। সবার উপরে থাকায় সেমিফাইনাল কার্যত নিশ্চিত। প্রথম ম্যাচে কোরিয়ার বিপক্ষে ড্র করার পর বাংলাদেশকে ৯-০ হারিয়েছিলেন মনপ্রীতরা। তাদের শেষ ম্যাচ জাপানের বিপক্ষে, আগামী ১৯ ডিসেম্বর।

২০১৮-এ ওমানে হওয়া এই প্রতিযোগিতাতেও পাকিস্তানকে একই ব্যবধানে হারিয়েছিলো ভারত। ফাইনালেও মুখোমুখি হয় দুই দল। কিন্তু বৃষ্টির কারণে সেই ম্যাচ ভেস্তে যাওয়ায় দু’দলকে যুগ্ম বিজয়ী ঘোষণা করা হয়।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

হকি,ভারত,পাকিস্তান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close