• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
  • ||

এশিয়ান হকি চ্যাম্পিয়নস ট্রফি

বাংলাদেশকে ৯ গোলে হারালো ভারত

প্রকাশ:  ১৫ ডিসেম্বর ২০২১, ১৭:৫২
স্পোর্টস ডেস্ক

ম্যাচের আগেই মানসিকভাবে হার- ভারতের বিপক্ষে খেলতে নামার আগে এমন অঙ্গভঙ্গিই ছিল বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে। টুর্নামেন্টের জন্য প্রস্তুতি শুরুর পর থেকে বাংলাদেশের অধিনায়ক এবং কোচের কেউই বাস্তবতার বাইরের কিছু ভাবেননি। কথা-বার্তায় বুঝিয়ে দিয়েছিলেন চ্যাম্পিয়ন্স ট্রফির মতো আসরে জয় বা ড্রয়ের কথা ভাবাই কঠিন।

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির দ্বিতীয় দিনে বাংলাদেশের যাত্রা শুরু ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) মাওলনা ভাসানী হকি স্টেডিয়ামে শুরু হওয়া আগেই মানসিকভাবে হারা ম্যাচে শেষ পর্যন্ত ব্যবধান হলো ৯-০। অলিম্পিকে ব্রোঞ্জজয়ী দেশটি দুই দেশের শক্তির পার্থক্য বুঝিয়ে দিয়েছে হেসেখেলে ম্যাচ জিতে।

কী পেলো বাংলাদেশ এই ম্যাচে? বলার মতো একটাই, ভারতকে প্রথম ১১ মিনিট আটকে রাখা। বিশ্বের নাম্বার থ্রি দলটির গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ১২ মিনিটে পর্যন্ত।

বাংলাদেশের গোলরক্ষক ও রক্ষণভাগ এ কৃতিত্ব নিতেই পারে। তবে প্রথম কোয়ার্টারের পর বাংলাদেশ আর দাঁড়াতেই পারেনি। একের পর এক গোল খেয়ে এক প্রকার দিশেহারা ছিলেন আশরাফুলরা।

১২ মিনিটে দিলপ্রিত সিংয়ের মাধ্যমে যে গোল উৎসব শুরু করে ভারত তা শেষ হয় ৫৭ মিনিটে হারমানপ্রিত সিংয়ে গিয়ে। ভারতের গোল উৎসবে বেশি অবদান দিলপ্রিত সিংয়ের। তিনি একাই করেছেন তিনটি গোল। দুটি গোল করেছেন হারমানপ্রিত সিং। অন্য চার গোল করেছেন ললিত কুমার, আকাশদ্বীপ সিং, হারমানপ্রীত সিং ও মানদ্বীপ মোর।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

এশিয়ান হকি চ্যাম্পিয়নস ট্রফি,ভারত,গোল,বাংলাদেশ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close