• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯
  • ||

এবারের বিসিএলে প্রথম সেঞ্চুরি মিঠুনের

প্রকাশ:  ১৩ ডিসেম্বর ২০২১, ১৩:৫২
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট লিগের প্রথম রাউন্ডের প্রথম ইনিংসেই সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেছেন অভিজ্ঞ ব্যাটার মোহাম্মদ মিঠুন। প্রথম শ্রেণির ক্রিকেটেও ওপেনিং করার অভিজ্ঞতার দিনে তার উদ্বোধনী সঙ্গী মিজানুর রহমানও পেয়েছেন তিন অঙ্কের দেখা। এ দুজনের অবিচ্ছিন্ন জুটিতে বিসিবি নর্থ জোনের বিপক্ষে উড়ছে ওয়াল্টন সেন্ট্রাল জোন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে সেন্ট্রাল জোনের সংগ্রহ ৫৪ ওভার খেলে বিনা উইকেটে ২১৯ রান।

রোববার প্রথম রাউন্ডের শুরুর দিনই দারুণ কেটেছে ওয়ালটন মধ‍্যাঞ্চলের। প্রথম দিনই বিসিবি উত্তরাঞ্চলকে অলআউট করে শুরু করে তারা। এরপর মিঠুন ও মিজানুর রহমানের দৃঢ়তায় কোনো উইকেট না হারিয়ে দিন শেষ করে দলটি।

৪৩ রানে অপরাজিত থেকে আজ দ্বিতীয় দিন শুরু করেন মিঠুন। দিনের শুরুতেই স্পর্শ করেন হাফ সেঞ্চুরি। এরপর পৌঁছে যান শতকের ঘরে। তিন অঙ্কের ঘরে যেতে মিঠুনের লেগেছে ১৪৫ বল। প্রথম শ্রেণির ক্রিকেট এটি তাঁর ১৩তম সেঞ্চুরি।

প্রথম শ্রেণির ক্রিকেটে এই প্রথম বার ওপেনিংয়ে নেমেছেন মিঠুন। আর নতুন পজিশন পেয়েই জ্বলে উঠেছেন তিনি। তার সঙ্গে ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন আরেক ওপেনার মিজানুর রহমানও।

রোববার ২১৯ রানে গুটিয়ে যায় উত্তরাঞ্চল। সর্বোচ্চ ৪৬ রান করেন পারভেজ হোসেন ইমন। এ ছাড়া মার্শাল আইয়ুব ৩৫ ও তানজীদ হাসান তামিম ৩২ রান করেন। বল হাতে ৩ উইকেট নিয়ে ওয়ালটন মধ্যাঞ্চলের সফলতম বোলার হন রবিউল হক।

এরপর ব্যাট করতে নেমে উইকেট না হারিয়ে ৬১ রান নিয়ে দিন শেষ করে ওয়ালটন মধ‍্যাঞ্চল। আজ ৬১ রান থেকে শুরু করে দারুণভাবে এগিয়ে যাচ্ছে তারা। দুই ওপেনারের ব্যাটে এই মুহূর্তে ২০০ ছাড়িয়ে গেছে ওয়ালটন মধ‍্যাঞ্চল।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মোহাম্মদ মিঠুন,বাংলাদেশ ক্রিকেট লিগ,সেঞ্চুরি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close