• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮
  • ||

নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চেয়েছেন সাকিব

প্রকাশ:  ০৫ ডিসেম্বর ২০২১, ০০:৩৫
স্পোর্টস ডেস্ক

পাকিস্তান সিরিজ শেষ করে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে উড়াল দেবে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। সবকিছু ঠিক থাকলে ৯ ডিসেম্বর নিউজিল্যান্ডের বিমানে উঠবে বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে ১ জানুয়ারি।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এই সিরিজ থেকে ছুটি চেয়ে রেখেছিলেন অনেক আগে।

সম্পর্কিত খবর

    তারপরও সাকিবকে রেখে শনিবার নিউজিল্যান্ড সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

    ছুটি চাওয়ার পরও কেন তিনি দলে সে প্রশ্নের উত্তরটা দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। জানালেন আনুুুষ্ঠানিভাবে ছুটির কথা জানালে বিষয়টি আমলে নেবে বোর্ড।

    পাপন বলেন, ‘আনুষ্ঠানিকভাবে সে কিছু বলেনি, অনানুষ্ঠানিক ভাবে আমাকে খবর দিয়েছে (নিউজিল্যান্ড না যাওয়ার ব্যাপারে)। আমি বলেছি না, আনুষ্ঠানিকভাবে জানাতে হবে, তারপরে দেখব। দেখি কি ব্যাখ্যা, কারণ তো একটা দিতে হবে।’

    বিসিবি সূত্রে জানা গেছে, সাকিব শনিবার দিনের খেলা শেষ হওয়ার পর বিসিবির কাছে লিখিতভাবে ছুটি চেয়েছেন। কিন্তু বিসিবি এ ব্যাপারে আনুষ্ঠানিক কিছু জানায়নি।

    আনুষ্ঠানিকভাবে জানালেও সাকিবের ছুটি পাওয়ার সম্ভাবনা অনিশ্চিত। যার আভাস মিলল বিসিবি বসের কথায়।

    পাপন বলেন, ‘সাকিব থাকলে হয় ব্যাটিং বা বোলিং অবদান রাখতে পারত। দলের ভারসাম্য থাকত। আর সাকিবের তো বিকল্প নেই এটা সব সময় বলে এসেছি আপনাদের। এই মুহূর্তে তার বিকল্প নাই।’

    টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ চলাকালীন হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েছিলেন সাকিব। সেই ইনজুরি তাকে ছিটকে দিয়েছিল পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকেও।

    ইনজুরি কাটিয়ে ফিরলেও বিসিবির সবুজ সংকেত না মেলায় খেলা হয়নি পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে। সিরিজের দ্বিতীয় টেস্টের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন দেশের ক্রিকেটের এই পোস্টারবয়।

    পিপি/জেআর

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close