• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮
  • ||

বাংলাদেশের এতো বাজে খেলা আগে দেখিনি: পাপন

প্রকাশ:  ০৪ ডিসেম্বর ২০২১, ১৯:৩৩
স্পোর্টস ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে কোনো ম্যাচ জেতেইনি বাংলাদেশ। উল্টো প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের মতো দলের বিপক্ষে হেরে বসেছিলো। বিশ্বকাপ শেষে বাংলাদেশ দল বর্তমানে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলছে। যদিও ৩ ম্যাচ টি-টোয়েন্টিতে হেরে এখন টেস্ট সিরিজেও ধুঁকছে। তবে বিশ্বকাপ পারফরম্যান্স নিয়ে দলের ভেতর এখনো কাঁটাছেড়া চলছে। এ নিয়ে একটি তদন্ত কমিটিও করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরম্যান্স নিয়ে প্রথমবার কথা বলেছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, আমি গত ৮ বছরে বাংলাদেশ দলের যতোগুলো খেলা দেখেছি এতো বাজে খেলা দেখিনি। হারা জেতা ব্যাপার না, ক্রিকেটে একটা দল হারবে একটা দল জিতবে। কিন্তু এমন বাজে পারফরম্যান্স আমি দেখিনি। নিশ্চয়ই কোনো সমস্যা তো আছে। সমস্যাটা তো জানতে হবে। তা না হলে সমাধান দিবো কীভাবে।

বিসিবি প্রেসিডেন্ট বলেন, সমস্যা জানার জন্য আমরা একটা কমিটি করেছি। এই কমিটিতে ক্রিকেটারদের সঙ্গে যাদের বেশি কথা হয় তাদের রাখিনি। আমরা বড় কিছু করার আগে ছোট খাট তদন্ত যদি করতে পারি তাহলে ভালো হয়। কমিটিতে আমাদের জালাল ভাই ও সিরাজ ভাই ছিলেন, দুজনই আমাদের বোর্ডের অন্যতম অভিজ্ঞ সদস্য। আমাদের ইচ্ছা হল স্বাধীন ভাবে জানতে চেয়েছি যে বিশ্বকাপে কি হয়েছে। তারা এখনো রিপোর্ট দেননি। কিন্তু ইনফরমালি যা জানতে পেরেছি তা হলো আহামরি কিছু তারা পাননি। এটাতে আমি অবাক নই। জানতাম এমনটাই হবে। কারণ এগুলোতে কেমন কিছু বের হবে না। তবে কিছু গুরুত্বপূর্ণ ব্যাপার পাওয়া গেছে। তবে এগুলো কোচ সংক্রান্ত কিছু না।

তিনি বলেন, আমাদের তদন্ত কমিটি যেদিন রিপোর্ট দেবে, এরপরই আমি বসতে চাই ক্রিকেটারদের সাথে। অনেক টি-টোয়েন্টি ক্রিকেটারই কিন্তু যাচ্ছে না নিউজিল্যান্ড সফরের টেস্ট খেলতে। আমরা এখনো অপেক্ষা করছি রিপোর্টের জন্য। বিশ্বকাপের পারফরম্যান্সের কারণেই আপনারা এই প্রশ্নগুলো করছেন। বিশ্বকাপের আগে যে সিরিজগুলো হয়েছে তখন কিন্তু আপনারা এই প্রশ্নগুলো করেননি।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বিসিবি,টি-টোয়েন্টি,বিশ্বকাপ,বাংলাদেশ,প্রেসিডেন্ট,নাজমুল হাসান পাপন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close