• শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮
  • ||

ম্যাক্সওয়েলকে নেতৃত্ব না দেয়ার পরামর্শ ইরফানের

প্রকাশ:  ২৯ নভেম্বর ২০২১, ১৬:১০
স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গত আসর দিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নেতৃত্ব ছেড়েছেন বিরাট কোহলি। পরবর্তী আসরে বেঙ্গালুরুর নেতৃত্ব পাওয়ার দৌড়ে রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। তবে অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডারকে নেতৃত্ব না দেয়ার পরামর্শ দিয়েছেন ইরফান পাঠান। ২০১৪ সালের পর পাঞ্জাব কিংসের হয়ে ব্যাট হাতে সময়টা ভালো কাটাতে পারেননি ম্যাক্সওয়েল। তবে গত মৌসুমে বেঙ্গালুরুর জার্সিতে নিজের সহজাত ক্রিকেট খেলেছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। ২০২১ মৌসুমে ১৫ ম্যাচ খেলে ৪২.৫৭ গড়ে করেছিলেন ৫১৩ রান। এমন পারফরম্যান্সের পর অনুমেয়ভাবেই ২০২২ আসরের জন্য রিটেইন করবে বেঙ্গালুরু। এমনটাই দাবি করছে ভারতের সংবাদমাধ্যমগুলো। কোহলি নেতৃত্ব ছাড়ায় গুঞ্জন রয়েছে বেঙ্গালুরুর পরবর্তী অধিনায়ক হবেন ম্যাক্সওয়েল।

যদিও ম্যাক্সওয়েলকে অধিনায়ক না করার পরামর্শ দিয়েছেন ইরফান। ভারতের সাবেক পেসার মনে করেন, তাঁকে এই ধরনের দায়িত্ব না দিয়ে চাপমুক্ত রেখে খেলতে দেয়া উচিত। তাতে করে নিজের সহজাত ক্রিকেট খেলতে পারবেন ম্যাক্সওয়েল।

এ প্রসঙ্গে ইরফান বলেন, ‘আমার মনে হয় নিলাম থেকেই কাউকে (অধিনায়ক) নেবে। কারণ যে ৪ ক্রিকেটারকেই রাখুক না কেন অবশ্যই কোহলি নেতৃত্ব দিচ্ছে না। সে এটা ঘোষণা দিয়েছে। ম্যাক্সওয়েল রয়েছে, তবে তাকে নেতৃত্ব দিও না। কারণ সে চাপমুক্ত থেকে খেলার মতো ক্রিকেটার। তাকে এই ধরনের দায়িত্ব দিও না। তাকে চাপমুক্ত থেকে খেলতে দাও।’

অস্ট্রেলিয়ার জাতীয় দলের হয়ে অধিনায়কের দায়িত্ব পালন না করলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নেতৃত্ব দিয়েছেন। ২০১৭ সালে কিংস ইলেভেন পাঞ্জাব (বর্তমান নাম পাঞ্জাব কিংস) ও ২০২০/২১ বিগ ব্যাশ মৌসুমে মেলবোর্ন স্টারসকে নেতৃত্ব দিয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/আর

আইপিএল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close