• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে পেইন

প্রকাশ:  ২৬ নভেম্বর ২০২১, ১৩:৪৯
স্পোর্টস ডেস্ক

কিছুদিন আগে 'সেক্সটিং স্ক্যান্ডাল'-এ জড়িয়ে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়কত্ব ছেড়েছিলেন টিম পেইন। এবার মানসিক স্বাস্থ্য রক্ষা করতে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে গেলেন এই উইকেটরক্ষক ব্যাটার। এক বিবৃতিতে এমনটা নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। দরজায় কড়া নাড়ছে অ্যাশেজ সিরিজ। ব্রিসবেনে ৮ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে সাদা পোশাকে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মর্যাদার লড়াই। সিরিজের প্রথম ম্যাচে নিশ্চিতভাবেই একাদশে থাকছেন না পেইন। যদিও দলের বোলারদের পূর্ণ সমর্থন পাচ্ছিলেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। বিভিন্ন বিবৃতিতে এমনটা জানিয়েছিলেন পেইনের সতীর্থরা। কিন্তু নিজেকে গুঁটিয়ে নিলেন পেইন। তাঁর জায়গায় অ্যাশেজে অস্ট্রেলিয়ার উইকেটরক্ষকের দায়িত্ব পালন করতে পারেন অ্যালেক্স ক্যারি বা জস ইংলিস।

বিবৃতিতে সিএ'র প্রধান নির্বাহী নিক হকলি বলেছেন, 'পেইনের জন্য এটা অবশ্যই খারাপ সময়। তার পরিবার এবং আমরা পেইনকে সাহায্য করার ব্যাপারে প্রতিজ্ঞাবদ্ধ। পেইনের সিদ্ধান্তকে আমরা সমর্থন করছি। এই বিরতি তার এবং তার পরিবারের জন্য দারুণ কিছু বয়ে আনবে।'

২০১৮ সালে স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নারদের বল বিকৃতির ঘটনার পর টেস্ট অধিনায়কত্ব পান পেইন। সেই পেইনের বিদায় যেন আরও ব্যাথিত করেছে অস্ট্রেলিয়া ক্রিকেটকে। ক্রিকেট তাসমানিয়ার পরিচিত এক নারী সহকর্মীকে কুরুচিপূর্ণ ছবিসহকারে বার্তা পাঠানোর ঘটনা গণমাধ্যমে আসলে অনুশোচনার তাগিদে নেতৃত্ব ছাড়েন পেইন।

পেইন ইস্তফা দেয়ায় অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়কত্বের ভার পড়েছে দলটির ফাস্ট বোলার প্যাট কামিন্সের ওপর। অস্ট্রেলিয়ার সহ-অধিনায়কত্ব করবেন সাবেক অধিনায়ক স্মিথ।

পূর্বপশ্চিমবিডি/আর

অস্ট্রেলিয়া ক্রিকেট,পেইন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close