• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

চট্টগ্রাম টেস্টে খেলা হচ্ছে না সাকিবের

প্রকাশ:  ২৪ নভেম্বর ২০২১, ১৬:২৫
নিজস্ব প্রতিবেদক

টি-টোয়েন্টি সিরিজের পর পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টেও খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। ইনজুরির কারণে ম্যাচটি মিস করতে যাচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বিষয়টি ক্রিকফ্রেঞ্জিকে নিশ্চিত করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

২৬ নভেম্বর চট্টগ্রামে শুরু হবে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট। এই উপলক্ষে ইতোমধ্যেই চট্টগ্রামে পৌঁছে গেছে বাংলাদেশ ও পাকিস্তানের টেস্ট দলের সদস্যরা। দলের সঙ্গে যাননি সাকিব।

দলের সঙ্গে সাকিবের না যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির আরেক নির্বাচক হাবিবুল বাশার সুমন। গেল টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার সময় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচটিতে হ্যামস্ট্রিংয়ের চোট পান সাকিব। ফলে আসরের পরবর্তী দুটি ম্যাচে (দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে) খেলা হয়নি সময়ের সেরা এই অলরাউন্ডারের।

সেই সময় বাংলাদেশ দলের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছিলেন, 'ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করার সময় সাকিবের বাঁ দিকের লোয়ার হ্যামস্ট্রিংয়ে টান লাগে। ক্লিনিকাল পরীক্ষায় এটি গ্রেড ১ ইনজুরি। টুর্নামেন্টের শেষ দুটি ম্যাচে থাকা হচ্ছে না তার এবং কবে দলে ফিরবেন সেটি পরবর্তী পর্যালোচনা শেষে জানানো হবে।'

ইনজুরিতে পড়ার পর টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝেই আমেরিকা চলে যান সাকিব। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে অংশ নিতে গত রবিবার (২১ নভেম্বর) বাংলাদেশে আসেন তিনি।

মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৪ ডিসেম্বর। ইনজুরি কাটিয়ে উঠলে সেই ম্যাচে খেলার সম্ভাবনা আছে সাকিবের।

পূর্বপশ্চিমবিডি/আর

সাকিব,চট্টগ্রাম টেস্ট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close