• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

নারী বিশ্বকাপের বাছাইপর্বে পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের শুভ সূচনা

প্রকাশ:  ২১ নভেম্বর ২০২১, ২১:০১ | আপডেট : ২১ নভেম্বর ২০২১, ২১:০৭
ক্রীড়া প্রতিবেদক

টি-টোয়েন্টির চারটি বিশ্ব আসরে খেললেও কখনোই ওয়ানডে বিশ্বকাপ খেলা হয়নি বাংলাদেশের মেয়েদের। এবার সেই স্বপ্নের নাগাল পাওয়ার অভিযান জয় দিয়ে শুরু করলো বাংলাদেশের মেয়েরা। বাছাই পর্বের ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী প্রতিপক্ষ পাকিস্তানকে তিন উইকেটে হারিয়েছে শুভ সূচনা করলো নিগার সুলতানারা।

২০২ রানের লক্ষ্যে খেলতে নেমে নিগার সুলতানার দল ৭ উইকেট হারিয়েই জয় তুলে নিয়েছে। হারারে স্পোর্টস ক্লাব মাঠে জয়টা ছিল অবিশ্বাস্য। ১৬৭ রানে ৭ উইকেট পড়ে যাওয়ায় বাংলাদেশের ১৮ বলে প্রয়োজন ছিল ৩৫ রান। সেখান থেকে ঝড় তুলেই জয় ছিনিয়ে এনেছে বাংলাদেশ। ৪৮তম ওভারে চারটি চার মেরে দলকে জয়ের কাছে নিয়ে গেছেন রুমানা আহমেদ। ৪৯তম ওভারে তার কল্যাণে আসে ১২ রান। জয়ের কাছে পৌঁছার পর ৬ বলে ৫ রানের দরকার ছিল। পরে রুমানা ও সালমা দুই বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছেড়েছেন।

সম্পর্কিত খবর

    ম্যাচ জেতাতে ৪৪ বলে ৫০ রানের অপরাজিত ইনিংস খেলেছেন রুমানা। তাতে ছিল ৬টি চার। সালমা খাতুন ১৩ বলে ১৮ রানে অপরাজিত থেকে অবদান রেখেছেন। তার ইনিংসে ছিল ২টি চার। এছাড়া ফারজানা হক ৪৫ ও রিতু মনি ৩৩ রান করেছেন।

    শুরুতে টস হেরে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা। ৪৯ রানে পাঁচ উইকেট তুলে নিয়ে তারা ভালো ভাবেই পাকিস্তানকে চেপে ধরেছিল। কিন্তু ৬ষ্ঠ উইকেটে নিদা দার ও আলিয়া রিয়াজের ১৩৭ রানের দর্দান্ত জুটিতে বড় সংগ্রহ পেয়ে যায় পাকিস্তান। সেঞ্চুরি থেকে ১৩ রান দূরে থেকে নিদা বিদায় নিলেও ৬১ রানে অপরাজিত থাকেন আলিয়া। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২০১ রান তোলে পাকিস্তান নারী দল।

    বাংলাদেশের বোলারদের মধ্যে বল হাতে রিতু মনি ও নাহিদা আক্তার দুটি করে উইকেট নেন। সালমা খাতুন ও রুমানা আহমেদ নেন একটি করে উইকেট।

    পূর্বপশ্চিমবিডি/এসএস

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close