• সোমবার, ১৬ মে ২০২২, ২ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

বিশ্বকাপকে নিউজিল্যান্ডের না, কপাল খুললো স্কটল্যান্ডের

প্রকাশ:  ১৮ নভেম্বর ২০২১, ১১:৩৬
স্পোর্টস ডেস্ক

সর্বশেষ ২০২০ সালে হয়েছিল অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ। এর দুই বছর পর ২০২২ সালে আবারো বসছে এই আসর। কিন্তু সেটিতে দেখা যাবে না নিউজিল্যান্ডের যুবাদের। এতে কপাল খুলেছে স্কটল্যান্ডের। বাছাইপর্ব পেরোতে না পারলেও তাদের অনূর্ধ্ব-১৯ দল সুযোগ পেয়ে গেলো ২০২২ সালের বিশ্বকাপে।

করোনা মহামারিতে নিউজিল্যান্ডে চলমান বিধিনিষেধের কারণেই এমনটা ঘটতে যাচ্ছে। নিউজিল্যান্ডে এখনো করোনা বিধিনিষেধ পুরোপুরি শিথিল হয়নি। কঠোর কোয়ারেন্টিন রীতিতে নমনীয়তা আনেনি তারা। দেশের বাইরে যাওয়ার আগে ও বাইরে থেকে কেউ নিউজিল্যান্ডে গেলে এই কঠোর কোয়ারেন্টিন পালন করতে হয়।

সম্পর্কিত খবর

    কিউই ক্রিকেট বোর্ডের ধারণা, জুনিয়ররা অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশগ্রহণ করলে তাদের অত্যাধিক সময় কোয়ারেন্টিনে কাটাতে হবে, যা স্বাস্থ্যের ওপর ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। সেই কথা মাথায় রেখেই বিশ্বকাপ নিউজিল্যান্ড অংশ নেবে না বলে ঠিক করেছে। মূলত এ কারণেই আগামী বছরের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছে নিউজিল্যান্ড।

    আগামী ১৪ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত হবে ২০২২ সালের যুব বিশ্বকাপ। ১৪তম আসরে চার গ্রুপে ভাগ হয়ে লড়বে ১৬টি দল। আর এবার ১৬তম দল হিসেবে যোগ দিচ্ছে স্কটল্যান্ড।

    স্কটল্যান্ড ছাড়াও এই বিশ্বকাপ দিয়ে বিশ্ব আসরে অভিষেক হতে চলেছে উগান্ডার। চার গ্রুপে ভাগ হয়ে লড়বে ১৬টি দল।

    ক্যারিবীয় দ্বীপপুঞ্জের চারটি দেশ অ্যান্টিগা এন্ড বারবুদা, গায়ানা, সেইন্ট কিটস এন্ড নেভিস ও ত্রিনিদাদ এন্ড টোবাগোর ১০ মাঠে হবে বিশ্বকাপের সব খেলা।

    পূর্বপশ্চিমবিডি/অ-ভি

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close