• রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

চেষ্টা করছি কিন্তু আমাদের দ্বারা হচ্ছে না: নাসুম

প্রকাশ:  ২৭ অক্টোবর ২০২১, ২২:৩৪
স্পোর্টস ডেস্ক

স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। তবে প্রথম রাউন্ডের শেষ দুই ম্যাচের পারফরম্যান্সের ধারাবাহিকতা বজায় রাখতে পারেনি সুপার টুয়েলভে এসে। শ্রীলঙ্কার বিপক্ষে সহজ ম্যাচ হারের পর ইংল্যান্ডের কাছে হারতে হলো বড় ব্যবধানে। ইংলিশদের বিপক্ষে হারের নাসুম আহমেদ জানালেন, তারা চেষ্টা করছেন কিন্তু তাঁদের দ্বারা হচ্ছে না। টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের শুরু থেকে নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারছে না। এখন পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলে মাত্র দুটিতে জয় পেয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ব্যাটারদের কাছে থেকে নিয়মিত রান না পাওয়াই বাংলাদেশের সবচেয়ে বড় মাথা ব্যথার কারণ।

ব্যক্তিগতভাবে নাইম শেখ দুটি হাফ সেঞ্চুরির দেখা পেলেও লিটন দাসের সঙ্গে ওপেনিংয়ে জুটি হচ্ছে না তাঁর। বেশিরভাগ ক্ষেত্রে ইনিংসের শুরুতেই সাজঘরে ফেরেন লিটন। পাওয়ার প্লেতে প্রত্যাশা অনুযায়ী রান তুলতে না পারায় চাপের মুখে পড়তে হয় পরের দিকের ব্যাটারদের।

বিশ্বকাপে কেন বাংলাদেশ ভালো করতে পারছে না কিংবা কোথায় সমস্যা হচ্ছে? এমন প্রশ্ন ছুঁড়ে দিলে নাসুম জানান, তাঁদের দ্বারা হচ্ছে না। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রত্যেক ম্যাচেই আমাদের একটা চেষ্টা থাকে যে একটা ম্যাচ যেন আমরা বের করতে পারি। অবশ্যই একজন বোলার কিংবা ব্যাটসম্যান পারফর্ম করলে জেতার একটা সুযোগ থাকে। একটা কথাই আমি বারবার বলছি যে আমরা চেষ্টা করছি কিন্তু ওইটা আমাদের দ্বারা হচ্ছে না। পারছি না বলতে সেটা না, আমাদের দ্বারা হচ্ছে না। কারণ আমরা চেষ্টা করে যাচ্ছি। হয়তো বা আমরা যে জিনিসটা করতে চাচ্ছি সেটা ভালোভাবে কার্যকর করতে পারছি না।’

পূর্বপশ্চিমবিডি/আর

টি-টোয়েন্টি বিশ্বকাপ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close