• রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

'আহত' বাংলাদেশ স্নায়ুর পরীক্ষায় জিতেছে

প্রকাশ:  ২০ অক্টোবর ২০২১, ০৯:৫২
স্পোর্টস ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে মানসিকভাবে আহত হয়েছিল বাংলাদেশের ক্রিকেটাররা। ওমানের বিপক্ষে ম্যাচটিতেও শুরু থেকেই চাপে ছিল লাল-সবুজের দল। তবে স্নায়ুর চাপ নিয়ন্ত্রণ করে শেষমেশ ম্যাচটি জিতে নিয়েছে টাইগাররা।

ম্যাচটিতে ব্যাট হাতে ২৯ বলে ৪২ রান এবং বল হাতে ২৮ রান খরচায় তিন উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন সাকিব আল হাসান। ওমানকে হারাতে মুস্তাফিজুর রহমানের চার উইকেট এবং নাইম শেখের ৫০ বলে ৬৪ রানের ইনিংস ছাপিয়ে তাঁর পারফরম্যান্সই যেন সবচেয়ে বেশি নজর কাড়ে।

২১ রানে দুই উইকেট পড়ার পর সাকিবের কার্যকরী ইনিংস এবং বোলিংয়ের সময় প্রতিপক্ষের ভয়ঙ্কর হয়ে ওঠা ব্যাটসম্যান জোতিন্দর সিংকে সময়মত প্যাভিলিয়নে ফেরানো- দুটি গুরুত্বপূর্ণ সময়ে চাপ সামলে বাংলাদেশকে এগিয়ে নেন সাকিব।

ম্যাচ শেষে তিনি বলেন, 'ওমান দারুণ খেলেছে। বেশীরভাগ সময়ই ওরা ম্যাচে এগিয়ে ছিল। কিন্তু আমরা স্নায়ুর চাপ ধরে রেখেছি। ওমান যেভাবে খেলেছে, তাদের কৃতিত্ব দিতেই হবে। তারা মন প্রাণ উজাড় করে খেলেছে। এই জয় আমাদের স্নায়ুর চাপ নিয়ন্ত্রণ করবে। আমাদের আরেকটি ম্যাচ আছে, ওটায় জিততে হবে। পিএনজির বিপক্ষে জিততেই হবে। এরপর দেখব কী হয়।'

স্কটল্যান্ডের বিপক্ষে হারের পরই চোয়াল শক্ত হয়েছিল বাংলাদেশের ক্রিকেটারদের। দলের ক্রিকেটাররা মানসিকভাবে নিদারুণ কষ্ট পেলেও মুস্তাফিজ, সাকিবরা গুরুত্বপূর্ণ সময়ে চাপ নিয়ন্ত্রণ করতে ভুল করেননি।

সাকিব আরও বলেন, 'এটা পুরো দলকেই কষ্ট দিয়েছিল (স্কটল্যান্ডের বিপক্ষে হার)। আমরা এটা প্রত্যাশা করিনি। স্কটল্যান্ডকে কৃতিত্ব দিতেই হবে। তারা ম্যাচের আগে দারুণ আত্মবিশ্বাসী ছিল। স্কটল্যান্ডের বিপক্ষে হেরে আমরা রীতিমত আহত হয়েছিলাম।'

পূর্বপশ্চিমবিডি/আর

টি-টোয়েন্টি বিশ্বকাপ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close