• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

বাংলাদেশকে ১ রানে হারালো শ্রীলঙ্কা

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০২১, ১৮:২৯
স্পোর্টস ডেস্ক

ডাম্বুলায় সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২২৮ রান তুলেছিলো শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। জবাবে শেষ ওভারে এসে ইনিংসের ৩ বল বাকি থাকতে ২২৭ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সেই সাথে আজ তারা হেরে গেছে মাত্র ১ রানে।

এই হারে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে গেছে সফরকারি দল। সিরিজের প্রথম ওয়ানডেতেও ২২৮ রানই করেছিলো লঙ্কানরা। বাংলাদেশ হারে ৪২ রানে।

সম্পর্কিত খবর

    ২২৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেটে ১৮১ রান তুলে ফেলেছিল সফরকারিরা। সেখান থেকে ৪৬ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ হাতছাড়া করে তারা।

    ওপেনার মাহফিজুল ইসলাম ৯৬ বলে ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় খেলেন ৭৫ রানের ইনিংস। আরেক ওপেনার ইফতিখার হোসেন ৩৬, অধিনায়ক মেহরব হোসেন ৩৩ আর আরিফুল ইসলাম ২৩ রান করেন।

    শেষ ওভারে বাংলাদেশের দরকার ছিল ৮ রান। প্রথম বলে দশ নম্বর ব্যাটার আশিকুর জামান বাউন্ডারি হাঁকিয়ে জয়ের সম্ভাবনা তৈরি করেন। প্রথম দুই বলেই ৬ রান তুলে নেয় সফরকারিরা। শেষ ৪ বলে দরকার ছিল মাত্র ২। কিন্তু পাথিরানার ওভারের তৃতীয় বলেই এগার নম্বর ব্যাটার রিপন মন্ডল রানআউট হয়ে গেলে তীরে এসে তরী ডোবে যুবাদের।

    এর আগে ওপেনার স্বদেশ জয়াবর্ধনে আর পাওয়ান পাথিরাজার জোড়া ফিফটিতে ভর করে ৮ উইকেটে ২২৮ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছিল শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল।

    বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন রিপন মন্ডল। ৪৯ রানে ৩টি উইকেট নেন তিনি। আশিকুর জামানের শিকার ২টি।

    পূর্বপশ্চিমবিডি/অ-ভি

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close