• রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

বেশি স্পিনার খেলাবে না বাংলাদেশ, ব্যাটিংয়েও থাকছে না চমক

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০২১, ১৪:২৪
স্পোর্টস ডেস্ক

উপমহাদেশের কন্ডিশনে স্পিনাররা বরাবরই আধিপত্য বিস্তার করে থাকে। তবে আইসিসির টুর্নামেন্ট হওয়ায় উইকেট খানিকটা স্পোর্টিং হতে পারে। তবুও সংযুক্ত আরব আমিরাত এবং ওমানের উইকেট থেকে স্পিনাররা বাড়তি সুবিধা পেতে পারেন। যে কারণে দলগুলো বাড়তি স্পিনার খেলানোতে নজর দিতে পারে। যদিও মাহমুদউল্লাহ রিয়াদ জানিয়েছেন, স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ বাড়তি স্পিনার খেলাবে না। এ ছাড়া বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক নিশ্চিত করেছেন যে ব্যাটিং ইউনিটেও বড় ধরনের কোন চমক থাকবে না। সবকিছু ঠিক থাকলে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজের একাদশ নিয়েই খেলতে নামবে টাইগাররা।

এ প্রসঙ্গে মাহমুদউল্লাহ বলেন, ‘বেশি স্পিনার নিয়ে খেলবো না। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে যে দল নিয়ে খেলেছি খুব সম্ভবত শুরুর ম্যাচেও (স্কটল্যান্ডের বিপক্ষে) এমন দল হবে।’

বিশ্বকাপ শুরুর আগে ওমানে বেশ কয়েকটি অনুশীলন সেশন করে নিজেদের ঝালিয়ে নিয়েছে বাংলাদেশ। যেখানে ওমান ‘এ’ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচও খেলেছে টাইগাররা। এর মাঝে অবশ্য আবুধাবিতে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষেও খেলেছে টাইগাররা। কিন্তু ইনজুরির কারণে মাহমুদউল্লাহ না খেললেও দলের বোলার ও ব্যাটারদের কাছে থেকে উইকেটের ধারণা নিয়েছেন তিনি।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। স্কটিশদের বিপক্ষে খেলতে নামার আগে ভালো উইকেটের প্রত্যাশা করছেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক। উইকেট যেমনই হোক না কেন ক্রিকেটাররা সবকিছুর জন্য মানসিকভাবে প্রস্তুত রয়েছেন বলে জানান তিনি।

মাহমুদউল্লাহ বলেন, ‘আমার মনে হয় যে কন্ডিশনে আমরা প্রস্তুতি ম্যাচ খেলেছিলাম ওমান ‘এ’ দলের বিপক্ষে সেটাই থাকবে। পিচের কন্ডিশন নিয়ে বোলার ও ব্যাটসম্যানদের সঙ্গে আলাদাভাবে আলোচনা করেছিলাম। পিচের কন্ডিশন ভালো ছিল এবং স্পোর্টিং উইকেট ছিল। আমি আশা করি ওইরকম কন্ডিশন থাকবে।

তিনি আরো বলেন, ‘আমার মনে হয় যেকোনো কন্ডিশনের জন্যই প্রস্তুত থাকা প্রয়োজন মানসিকভাবে। উইকেট যদি স্লো হয় বা বাউন্স হয় আমরা জানি না যদি স্পোর্টিং উইকেটও হয় তাহলে মানিয়ে নেয়ার সামর্থ্য আমাদের মাঝে থাকবে এবং ওই মানসিকতা আমাদের মাঝে রয়েছে। আমি আশা করি খুব ভালো উইকেট হবে এবং আমরা ভালো করবো।’

পূর্বপশ্চিমবিডি/আর

টি-টোয়েন্টি বিশ্বকাপ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close