• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

ছক্কা মেরে ভারতকে বিশ্বকাপ জেতাতে চান পান্ত!

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০২১, ১৭:১৮
স্পোর্টস ডেস্ক

ছক্কা মেরে ভারতকে ২০১১ সালের বিশ্বকাপ জিতিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। ভারতের ক্রিকেটে ধোনির সম্পূর্ণ অবদানের ছোট্ট প্রামাণ্য চিত্রই যেন ওয়াংখেডে স্টেডিয়ামে হাঁকানো সেই ছক্কা! ধোনির মতই ছক্কা হাঁকিয়ে ভারতকে বিশ্বকাপ জেতাতে চান ঋষভ পান্ত। স্টার স্পোর্টস ইন্ডিয়ার এক প্রোমো ভিডিওতে দেখা যায়, ল্যাপটপের সামনে বিরাট কোহলি ও পান্তের ভিডিও কথোপকথন। ভারতের অধিনায়কের সঙ্গে পান্তের রসিক আলাপচারিতায় উঠে এসেছে তাঁর ইচ্ছার কথা।

স্টার স্পোর্টস ইন্ডিয়ার ভিডিওতে দেখা যায়, পান্তকে বিশ্বকাপে বেশি বেশি ছক্কা মারার পরামর্শ দিচ্ছেন কোহলি। মজার ছলেই কোহলি বলেন, ‘ঋষভ, টি-টোয়েন্টিতে কিন্তু ছক্কাই ম্যাচ জেতায়’।

কোহলির এমন প্রশ্নের জবাবে তরুণ উইকেটরক্ষক ব্যাটার পান্ত নিজের সামর্থ্যের ইঙ্গিত দিয়ে বলেন, ‘চিন্তার কিছু নেই ভাইয়া। আমি প্রতিদিন অনুশীলন করছি। ভারতকে কিন্তু একজন উইকেটরক্ষকই ছক্কা হাঁকিয়ে বিশ্বকাপ জিতিয়েছে!’

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে উইকেটরক্ষক-ব্যাটার আছেন তিন জন। তাদের মধ্যে প্রথম পছন্দ অবশ্যই পান্ত। যদিও সেই কথোপকথনে পান্তকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন কোহলি, ‘মাহি (ধোনি) ভাইয়ের অবসরের পর তাঁর মতো উইকেটরক্ষক এখনো পায়নি ভারত। দলে বেশ কয়েকজন উইকেটরক্ষক আছে। দেখা যাক, প্রস্তুতি ম্যাচে কে খেলছে।’ প্রত্যুত্তরে হতাশ ভঙ্গিতে পান্ত বলেন, ‘কি যে বলেন ভাই!’

পান্ত ছাড়া ভারতের স্কোয়াডে থাকা বাকি দুই উইকেটরক্ষক হচ্ছেন ইশান কিশান ও লোকেশ রাহুল। এবারের আইপিএলে ব্যাট হাতে দারুণ পারফর্ম করেছেন ইশান ছাড়া বাকি দুজনই। আসরে পান্ত ১৬ ম্যাচে ৩৪.৯১ গড়ে করেছেন ৪১৯ রান। রাহুল ১৩ ম্যাচে ৬২.৬০ গড়ে করেছেন ৬২৬ রান। ইশানের পারফরম্যান্স কিছুটা সাদামাটা। ১০ ম্যাচে ২৬.৭৭ গড়ে তিনি করেছেন ২৪১ রান।

পূর্বপশ্চিমবিডি/আর

ভারতীয় ক্রিকেট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close