• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮
  • ||

আয়ারল্যান্ডের বিপক্ষেও হারলো বাংলাদেশ

প্রকাশ:  ১৪ অক্টোবর ২০২১, ১৫:৫৯
স্পোর্টস ডেস্ক

আনুষ্ঠানিক দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে ৩৩ রানে হারিয়েছে আয়ারল্যান্ড। এর আগের প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষেও হেরেছিল লাল-সবুজের দল। গ্যারেথ ডিলানির অপরাজিত ৮৮ রানের সুবাদে ১৭৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দাঁড় করায় আয়ারল্যান্ড। এরপর বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যর্থতা ও ক্রেইগ ইয়াং ও জসুয়া লিটেলদের দারুণ বোলিং পারফরম্যান্সে এই জয় পেয়েছে আইরিশরা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়েছে বাংলাদেশ। মাত্র ৩ রান করে ড্রেসিং রুমে ফিরেছেন নাইম শেখ। লিটন দাসকে ব্যক্তিগত এক রানে বোল্ড করেছেন জসুয়া। নাইমকে ফেরানোর পর মুশফিকুর রহিমকেও ফিরিয়েছেন ইয়াং। মুশফিকের ব্যাটে এসেছে মাত্র ৪ রান। দলীয় ১৫ রানে তিন উইকেট পড়ার পর হাল ধরার চেষ্টা করেন সৌম্য সরকার ও আফিফ হোসেন ধ্রুব। ৩৭ রানের জুটি গড়েন তারা। ব্যক্তিগত ১৭ রানে বেঞ্জামিন হোয়াইটের বলে বোল্ড হয়ে ফেরেন ধ্রুব।

ব্যাটিং বিপর্যয় সামাল দিতে ব্যর্থ হয়েছেন সৌম্যও। নুরুল হাসান সোহানের সঙ্গে ৩০ রানের জুটি গড়ে ফিরেন তিনি। ফেরার আগে করেন ৩০ বলে ৩৭ রান। সৌম্যের বিদায়ের পর বেশীক্ষণ উইকেটে থাকতে পারেননি শামিম হোসেনও। এক রানে বিদায় নেন তিনি। শেষদিকে ২৪ বলে ছয়টি চারের সাহায্যে ৩৮ রান করেন সোহান। ১১ বলে ১৪* রান করেন তাসকিন আহমেদ। পুরো ২০ ওভারে দশ উইকেট হারিয়ে ১৪৪ রানে থামে বাংলাদেশ।

এর আগে আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ফিল্ডিংয়ে নেমে বোলিংটাও ভালো হয়নি বাংলাদেশের। দুই পেসার মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম ছিলেন বেশ খরুচে। দুজনই ৪ ওভার করে বোলিং করলেও মুস্তাফিজের নামের পাশে ৪০ আর শরিফুল বিলিয়েছেন ৪১ রান।

খরুচে ছিলেন বাঁ হাতি স্পিনার নাসুম আহমেদও। একটি উইকেট পেলেও তিনি ৩ ওভারে দিয়েছেন ৩৩ রান। তাসকিন আহমেদ ৪ ওভারে ২৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। উইকেটের দিক দিয়ে দলের সফলতম বোলার তিনিই। তবে অফ স্পিনার শেখ মেহেদী উইকেট না পেলেও ৩ ওভারে দিয়েছেন ১৫ রান। আয়ারল্যান্ডের ডিলানি ছিলেন বিদ্ধংসী। তিনি মাত্র ৫০ বলে করেছেন ৮৮ রান। ডিলানির ইনিংসে ছিল ৩টি চার ও ৮টি ছক্কা।

আয়ারল্যান্ডের ইনিংসটা ডিলানিকে ঘিরেই আবর্তিত। তাঁকে যোগ্য সঙ্গ দিয়েছেন ২২ বলে ২৫ করা অ্যান্ড্রু বালবির্নিও ২৩ বলে ২৩ করা হ্যারি টেক্টর। ওপেনার পল স্টার্লিং আয়ারল্যান্ডের ইনিংসে ভালো শুরু এনে দিয়েছিলেন। ১৬ বলে ২২ করেছেন তিনি। এতে ছিল ৫টি বাউন্ডারি।

পূর্বপশ্চিমবিডি/আর

টি-টোয়েন্টি বিশ্বকাপ,বাংলাদেশ,আয়ারল্যান্ড
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close