• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮
  • ||

ফাইনালে ওঠার লড়াইয়ে ৮ মিনিটেই এগিয়ে গেলো বাংলাদেশ

প্রকাশ:  ১৩ অক্টোবর ২০২১, ১৭:৩০
স্পোর্টস ডেস্ক

হারলে বিদায়, ড্র করলেও চলবে না; ফাইনালের টিকিট পেতে চাই শুধুই জয়। এমন কঠিন সমীকরণ মাথায় রেখে বাঁচা-মরার লড়াইয়ে শুরুতেই এগিয়ে গেলো বাংলাদেশ দল।

নেপালের বিপক্ষে লিগপর্বের নিজেদের শেষ ম্যাচে অষ্টম মিনিটে গোলটি করেছেন সাত নম্বর জার্সিধারী সুমন রেজা। ডি বক্সের বাঁ দিক থেকে অধিনায়ক জামাল ভূঁইয়ার ফ্রি কিক প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লেগে চলে আসে সুমন রেজার সামনে।

খালি জায়গায় থাকা ফরোয়ার্ড সুমন নিখুঁত হেডারে জালের ঠিকানা খুঁজে নিতে ভুল করেননি। বল দখলের লড়াইয়ে পিছিয়ে থাকলেও, এই প্রতিবেদন লেখা পর্যন্ত একটি শট নিয়ে সেটিতেই গোল আদায় করে নিয়েছে লাল সবুজ জার্সিধারীরা।

আগের ম্যাচ থেকে (মালদ্বীপের বিপক্ষে) দলটিতে পরিবর্তন এসেছে চারটি। মালদ্বীপের বিপক্ষে শুরু থেকে খেলেছেন রহমত মিয়া, সোহেল রানা, মতিন মিয়া ও ইয়াসিন আরাফাত। আজ একাদশে কাউকেই রাখেননি ব্রুজন। আগের ম্যাচে সাসপেনশনের কারণে খেলতে পারেননি উইঙ্গার রাকিব হোসেন ও ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। শুরু থেকে থাকছেন এই দুই নির্ভরযোগ্য ফুটবলার। তবে ভারতের বিপক্ষে লক্ষ্যভেদ করা ইয়াসিন আরাফাত কার্ড সমস্যার কারণে গ্যালারিতে থাকছেন।

মিডফিল্ডার সোহেল রানাকেও একাদশে দেখা যাবে না। প্রথমবারের মতো মালদ্বীপে অনুষ্ঠেয় সাফে নামছেন ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা। এছাড়া স্ট্রাইকার সুমন রেজা খেলছেন। নেপালের বিপক্ষে জয়ের জন্য লাল-সবুজ দলের ছকেও আসতে যাচ্ছে পরিবর্তন। আগের তিনটি ম্যাচ বাংলাদেশ খেলেছে ৪-১-৪-১ ছকে। আজ সম্ভবত দুই স্ট্রাইকার নিয়ে মাঠে নামতে যাচ্ছে ব্রুজনের দল। সম্ভাব্য ৪-৪-২ ছকে নেপালে বধের মিশনে নামবে বাংলাদেশ।

নেপাল স্কোয়াড: কিরন চেমজং, দিনেশ রাজবংশী, অনন্ত তামাং, রোহিত চাঁদ, গৌতম শ্রেষ্ঠ, পুজান উপার্কোটি, তেজ তামাং, সুজল শ্রেষ্ঠ, আয়ুশ ঘালান, নবযুগ শ্রেষ্ঠ, অঞ্জন বিষ্টা।

বাংলাদেশ স্কোয়াড: আনিসুর রহমান জিকো, টুটুল হোসেন বাদশা, তপু বর্মণ, তারিক কাজী, বিশ্বনাথ ঘোষ, জামাল ভূঁইয়া, মোহাম্মদ সাদ উদ্দিন, বিপলু আহমেদ, রাকিব হোসেন, মোহাম্মদ ইব্রাহীম।

পূর্বপশ্চিমবিডি/আর

বাংলাদেশ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close