• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮
  • ||

প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের হার

প্রকাশ:  ১৩ অক্টোবর ২০২১, ০৯:৩৪
স্পোর্টস ডেস্ক

৭৯ রানে শ্রীলঙ্কার ৬ উইকেট নিলেও আভিস্কা ফার্নান্দোর ঝড়ো হাফ সেঞ্চুরির কাছে হারতে হলো বাংলাদেশকে। তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে ৪ উইকেটের হার দেখল টাইগাররা। জয়ের জন্য ১৪৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৮ রানে উইকেট হারায় শ্রীলঙ্কা। তাসকিন আহমেদের বলে তুলে মারতে গিয়ে নাইমের হাতে ক্যাচ আউট হয়েছেন কুশল পেরেরা। এরপর ৫০ রানে ৩ উইকেট হারায় লঙ্কানরা। বোলিংয়ে এসে নিজের প্রথম ওভারেই উইকেট তুলে নেন সৌম্য সরকার। ১৩ রান করা দীনেশ চান্দিমালকে আউট করেছেন ডানহাতি এই মিডিয়াম পেসার। ৫০ পেরোনোর পর দ্রুতই আরও ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা। ৭৯ রানে ৬ উইকেট হারানো লঙ্কানদের জয় এনে দেন ৩২ বলে হাফ সেঞ্চুরি করা ফার্নান্দো।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। দুই টাইগার ওপেনার আউট হয়েছেন পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই। পাওয়ার প্লেতে ২ উইকেট হারিয়ে ৪১ রান সংগ্রহ করে বাংলাদেশ। যেখানে ১১ রান করে নাইম শেখ এবং ১৬ রান করে লিটন দাস আউট হয়েছেন।

তিনে নেমে শুরুটা ভালো করেন সৌম্য। তাঁকে সঙ্গ দিয়েছেন মুশফিকুর রহিম। তবে তাঁদের দুজনের জুটি ভেঙেছে ১৩ রান করা মুশফিকের বিদায়ে। দাসুন শানাকার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে। আফিফও বড় ইনিংস খেলতে পারেননি তরুণ এই ব্যাটসম্যান। লাহিরু কুমারার বলে আউট হয়েছেন ১১ রান করে।

বাংলাদেশের আশার প্রদীপ হয়ে থাকা সৌম্যও ফিরেছেন হাফ সেঞ্চু্রির আগে। ওয়ানিন্দৃ হাসারাঙ্গার বলে তুলে মারতে গিয়ে আউট হয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ১ চার ও ২ ছয়ে ২৬ বলে ৩৪ রান করেছেন সৌম্য।শেষ দিকে নুরুল হাসান সোহানের ১৫, শেখ মেহেদি হাসানের অপরাজিত ১৬ রানের সুবাদে ১৪৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার হয়ে ২৭ রানে ৩ উইকেট নিয়েছেন পেসার দুশমন্থ চামিরা।

পূর্বপশ্চিমবিডি/আর

প্রস্তুতি ম্যাচ,বাংলাদেশের হার,টি-টোয়েন্টি বিশ্বকাপ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close