• রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮
  • ||

বিসিবি নির্বাচন: সুজনের প্রতিদ্বন্দ্বী ফাহিম

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪৯
ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের বাকি ১০ দিনের মতো। এর মাঝেই উত্তেজনা ছড়াচ্ছে এবারের নির্বাচন। মনোনয়নপত্র তোলার প্রথম দিনে চমক হিসেবে পরিচালক পদের ফরম নিয়েছেন জাতীয় দলের সাবেক উইকেটরক্ষক খালেদ মাসুদ পাইলট। আজ দ্বিতীয় দিনে চমক দিলেন স্বনামধন্য কোচ, ক্রিকেট বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিম। প্রথমবারের মতো পরিচালক পদের জন্য ফরম তুলেছেন তিনি।

অনেকের ধারণা ছিল, গেল বারের মতো এবারও ক্যাটাগরি-৩ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক নির্বাচিত হবেন খালেদ মাহমুদ সুজন। কিন্তু এবার তাকে লড়তে হবে নাজমুল আবেদীন ফাহিমের সঙ্গে। তাতেই এই পদে ছড়াচ্ছে উত্তেজনা। অবশ্য এর আগে বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটিতে কাজ করেছিলেন ফাহিম। এবার লড়বেন পরিচালক পদের লক্ষ্যে।

বাংলাদেশের ক্রিকেটে কিছু করার জন্য এবার ফরম তুলেছেন জানিয়ে তিনি বলেন, ‘সত্যি বলতে আমি এর আগে দুইবার কাউন্সিলর ছিলাম, বিসিবিতে আসার আগে, যখন বিকেএসপিতে ছিলাম। আগেও সুযোগ হয়েছিল (নির্বাচন করার) তবে অন্য একজনের জন্য ত্যাগ স্বীকার করেছিলাম। আমার মনে হয় এতদিন কাজ করার পর আমার ভালো ধারণা আছে বাংলাদেশের ক্রিকেটের জন্য কি করা দরকার। সেটাতে দৃষ্টি রেখেই আমি মিড লেভেল কিছু কাজ করার চেষ্টা করেছি।’

স্বনামধন্য এই কোচের লড়তে হবে প্রভাবশালী ও আলোচিত খালেদ মাহমুদ সুজনের বিপরীতে। ক্যাটাগরি-৩ এ ভোটার সংখ্যা ৪৩ জন। সেখানে সাবেক অধিনায়ক ও ক্রিকেটার, বিভিন্ন সংস্থার ভোটাররা ভোট দিয়ে একজন পরিচালক নির্বাচিত করবেন। তবে তার বিপক্ষে লড়াটাকে টক্কর হিসেবে দেখছেন না নাজমুল আবেদীন ফাহিম। তিনি শুভ কামনা জানিয়েছেন সুজনকে।

সাংবাদিকদের তিনি বলেন, ‘এটাতো আসলে টক্কর না, এটা ভালো জিনিস যে আমরা যারা অংশ নিচ্ছি তারা সবাই যোগ্য। আমার সাথে সুজনের দেখা হয়েছে এবং তাকে আমি উইশ করেছি সেও আমাকে উইশ করেছে। আমি আশা করি একটা ভালো পরিবেশে নির্বাচনটা হবে। তার জন্য আমার শুভ কামনা থাকলো। তার অবদান নিয়েও সন্দেহ নেই। অনেক গুলো বছর সে কাজ করছে।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গঠনতন্ত্র অনুযায়ী তিন শ্রেণি থেকে ১৭১ জনের কাউন্সিলর নির্বাচিত হবেন। বোর্ড পরিচালক হবেন ২৫ জন। এর মধ্যে জাতীয় ক্রীড়া পরিষদ মনোনীত পরিচালক থাকবেন ২ জন। সংস্থাটির নির্বাচনে শুরুতে কাউন্সিলরদের ভোটে নির্বাচিত করা হয় বিসিবি পরিচালকদের। এরপর পরিচালকদের ভোটে নির্বাচন করা হয় সভাপতি।

পূর্বপশ্চিমবিডি/এসএস

বাংলাদেশ ক্রিকেট বোর্ড,বিসিবি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close