• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

রোনালদো ম্যানচেস্টারে ফিরলেও, ট্রফি না জিতে বেঙ্গালুরু ছাড়বেন না কোহলি!

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০২১, ১৫:১০
স্পোর্টস ডেস্ক

ফুটবল বা ক্রিকেটে ক্লাব পরিবর্তন নিতান্ত এক স্বাভাবিক ঘটনা। পুরো ক্যারিয়ারে একটি দলের হয়ে খেলা খেলোয়াড়ের উদাহরণ যেমন আছে, ঠিক তেমনি খেলোয়াড়দের অনেকগুলো দল বদল বা ক্যারিয়ারের শেষ পর্যায়ে দল বদলের উদাহরণও অনেক।

ফুটবলে সম্প্রতি ম্যানচেষ্টার ইউনাইটেডে ফিরে গিয়েছেন ক্যারিয়ারের অন্তিমলগ্নে পৌঁছানো সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বিরাট কোহলি কি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ছেড়ে যাবেন? কোহলির সাবেক বেঙ্গালুরু সতীর্থ ডেল স্টেইন অবশ্য মনে করছেন শিরোপা জেতা ছাড়া বেঙ্গালুরু ছাড়বেন না কোহলি।

ক্যারিয়ারে শুরুর দিকে ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টারে খেলেছেন রোনালদো। জন্মগতভাবে পর্তুগীজ হলেও, কিংবদন্তি ম্যানইউ কোচ অ্যালেক্স ফারগুসনের হাতে গড়া এই ফুটবলার সময়ের সঙ্গে ম্যানচেস্টারের 'ঘরের ছেলে' বনে গিয়েছিলেন! এরপর স্প্যানিশ লিগের দল রিয়াল মাদ্রিদ, ইতালিয়ান সিরি-আ'র দল জুভেন্টাস ঘুরে ৩৬ বছর বয়সে আবারও ম্যানচেস্টারে পা রাখেন রোনালদো।

পেশাদার ক্যারিয়ারে ম্যানচেস্টার ছেড়ে স্পেনের রিয়াল মাদ্রিদে পাড়ি জমিয়েছিলেন ইংল্যান্ডের কিংবদন্তি ফুটবলার ডেভিড বেকহামও। তবে ফুটবলে যে যেখানেই যাক, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোহলি অন্তত শিরোপা না জিতে নিজের ঘর দিল্লিতে যাবেন না, এমনটাই বিশ্বাস ডেল স্টেইনের।

গত ১৯ সেপ্টেম্বর এবারের আইপিএল শেষে বেঙ্গালুরুর অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন কোহলি। ফ্র্যাঞ্চাইজিটির হয়ে পুরো আইপিএল ক্যারিয়ার খেললেও এখনো শিরোপা জিততে পারেননি সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। দিল্লি ক্যাপিটালস যদি কোহলিকে দলে নেয়ার প্রস্তাবও দেয়, তাহলেও শিরোপা না জিতে ব্যাঙ্গালুরু ছাড়বেন না কোহলি- এমনটাই মন্তব্য করেন স্টেইন।

সাবেক এই দক্ষিণ আফ্রিকান পেসার সম্প্রতি বলেন, 'নিজের পুরো ক্যারিয়ার ম্যানচেস্টার ইউনাইটেডে কাটালেও শেষদিকে অন্য দলের হয়ে খেলতে দেখা গেছে ডেভিড বেকহামকে। ক্রিশ্চিয়ানো রোনালদোও সম্প্রতি ম্যানচেস্টারে ফিরেছেন। আপনি এমনও বিখ্যাত ক্রীড়াবিদ দেখেছেন যারা এক ক্লাবের হয়ে ক্যারিয়ারে লম্বা সময় খেলেছেন।'

স্টেইন আরো বলেন, 'আমি জানি, বিরাট কোহলি দিল্লির ছেলে। আমরা এটাও জানি, দিল্লি চাইলে বলতেও পারে কোহলিকে, 'আসো এবং আমাদের হয়ে ক্যারিয়ার শেষ করো'। আপনি হয়তো জানেনই না, কোহলি ক্লাবের ওপর কতোটা দায়বদ্ধ! সে বেঙ্গালুরুর হয়ে শিরোপা জিততে চায়। সে লম্বা সময় ধরে চেষ্টা করে গিয়েছে। এটা তার মনের অজান্তেও হতে পারে! আইপিএলে বেঙ্গালুরুর হয়ে শিরোপা জেতা ছাড়া সে দলটি ছাড়বে না।'

এবারের আইপিএলে এখন পর্যন্ত সাতটি ম্যাচ খেলেছে বেঙ্গালুরু। কোহলির দল ম্যাচ জিতেছে পাঁচটি। পয়েন্ট তালিকায় তাদের অবস্থান তিন নম্বরে।

পূর্বপশ্চিমবিডি/আর

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু,বিরাট কোহলি,ক্রিশ্চিয়ানো রোনালদো,আইপিএল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close