• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
  • ||

ভারত-পাকিস্তান সিরিজ নিয়ে যা বললেন রামিজ রাজা

প্রকাশ:  ১৪ সেপ্টেম্বর ২০২১, ১৫:২২
স্পোর্টস ডেস্ক

ভারত বনাম পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ ফিরিয়ে আনা এই মুহূর্তে অসম্ভব বলে মেনে নিলেন রামিজ রাজা। পাক ক্রিকেট বোর্ডের প্রধান জানিয়ে দিলেন এই মুহূর্তে তার মূল লক্ষ্য পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের উন্নতি।

পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর রামিজ বলেন, খুব কঠিন পরীক্ষা। আমাকে নির্বাচিত করার আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে অনেকগুলি বিষয়ের দিকে নজর রাখতে হয়েছে।

সাংবাদিক বৈঠকে তাকে ভারত বনাম পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করা হয়। রামিজ বলেন, এই মুহূর্তে সম্ভব নয়। খেলার মধ্যে রাজনীতি ঢুকে গিয়েছে। এই বিষয় নিয়ে আমরা কোনো তাড়াহুড়ো করতে রাজি নই। ঘরোয়া ক্রিকেটের দিকে নজর দিতে চাই এই মুহূর্তে।

সামনেই পাকিস্তান বনাম নিউজিল্যান্ড সিরিজ। সেই সিরিজে রিভিউ সিস্টেম (ডিআরএস) থাকবে না। রামিজ বলেন, ডিআরএস খুব জটিল। আমি এই বিষয়টা নিয়ে দেখবো।

পাকিস্তান ক্রিকেটে কোচিংয়ের মান নিয়েও সন্তুষ্ট নন রামিজ।

দ্বিপাক্ষিক সিরিজ না হলেও, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের দিকে নজর রয়েছে রামিজের। এখনো অবধি বিশ্বকাপের কোনো ম্যাচে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান।

রামিজ বলেন, সব ম্যাচের থেকে ওটা বড়। ক্রিকেটারদের সঙ্গে কথা হয়েছে। ওদের বলেছি এবার চাকা উল্টো দিকে ঘোরাতেই হবে। ওই ম্যাচে নিজেদের ১০০ শতাংশ দিতে হবে।

আগামী দিনে পাকিস্তান ক্রিকেটকে আরো নির্ভীক করে তুলতে চাইছেন রামিজ। তিনি বলেন, সমস্যা আসবে। ক্রিকেটারদের বলেছি দলে জায়গা পাকা হবে কি না সেই নিয়ে ভেব না। ভয়ডরহীন ক্রিকেট খেলো। হারতে হবে কিছু ম্যাচ। কিন্তু বিশ্ব ক্রিকেটে নিজেদের মেলে ধরতে গেলে কঠিন রাস্তা অতিক্রম করতেই হবে। ক্রিকেটারদের মানসিকতা বদলাতে হবে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

রামিজ রাজা,ভারত-পাকিস্তান,সিরিজ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close