• রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮
  • ||

ক্রিকেটকে বিদায় বললেন টেলর

প্রকাশ:  ১৩ সেপ্টেম্বর ২০২১, ১৫:২১
স্পোর্টস ডেস্ক

অবসরের ঘোষণা দিয়েছেন জিম্বাবুয়ের তারকা ক্রিকেটার ব্র‍্যান্ডন টেলর। এর আগে তিন বছরের জন্য কাউন্টি ক্রিকেটে খেলার জন্য ২০১৫ বিশ্বকাপের পর জিম্বাবুয়ের জার্সি তুলে রেখেছিলেন তিনি। যদিও জিম্বাবুয়ের ক্রিকেটের দুরবস্থায় ত্রাতা হয়ে আবারও দেশটির হয়ে খেলার জন্য রঙিন পোশাক গায়ে দিয়েছিলেন। এরপর দেশটির হয়ে অধিনায়কত্বও করেছিলেন এই টপ অর্ডার ব্যাটসম্যান।

সোমবার (১৩ সেপ্টেম্বর) আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডের পর অবসরে যাওয়ার ঘোষণা দিয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেললেও টি-টোয়েন্টিতে খেলা হয়নি টেলরের।

৫ ম্যাচের টি-টোয়েন্টি ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আয়ারল্যান্ড দল এখন জিম্বাবুয়েতে। টি-টোয়েন্টি সিরিজে আইরিশদের কাছে ৩-২ ব্যবধানে সিরিজ হেরেছে জিম্বাবুয়ে। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ে জিতেছে ৩৮ রানে। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। ফলে শেষ ম্যাচ জিতে সিরিজ জয়ের সুযোগ রয়েছে জিম্বাবুয়ে দলের। সেই সঙ্গে টেলরের বিদায় রাঙানোরও দারুণ এক উপলক্ষ্য পেয়ে যাচ্ছে রোডেশিয়ানরা।

জিম্বাবুয়ের হয়ে ৩৪টি টেস্ট, ২০৪টি ওয়ানডে ও ৪৪ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন টেলর। টেস্টে ২ হাজার ৩২০, ওয়ানডেতে ৬ হাজার ৬৭৭ ও টি-টোয়েন্টিতে ৮৫৯ রান করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

চলতি বছর হারারেতে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছেন টেলর। আর শেষ টি-টোয়েন্টি খেলেছেন কদিন আগেই পাকিস্তানের বিপক্ষে। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেই হতে চলেছে টেলরের আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ।

পূর্বপশ্চিমবিডি/আর

জিম্বাবুয়ে ক্রিকেট,টেলর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close