• রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮
  • ||

যুবরাজের কলের অপেক্ষায় ৬ বলে ৬ ছক্কা মারা মালহোত্রা

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০২১, ১৩:০৪
স্পোর্টস ডেস্ক

সম্প্রতি পাপুয়া নিউগিনির বিপক্ষে ৬ বলে ৬ ছক্কা মারার কীর্তি গড়েছেন জাসকারান মালহোত্রা। ইনিংসের শেষ ওভারে গৌউদি তোকার ৬ বলে ৬ ছক্কা মারেন যুক্তরাষ্ট্রের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। হার্শেল গিবসের পর ওয়ানডেতে দ্বিতীয় এবং সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে চতুর্থ ক্রিকেটার হিসেবে এই রেকর্ড গড়েন তিনি।

এমন রেকর্ডের পর মালহোত্রাকে শুভেচ্ছা বার্তায় ভাসাচ্ছেন অনেকই। আবার ফোন কল করেও অনেকে শুভেচ্ছা জানাচ্ছেন। তবে মালহোত্রা অপেক্ষা করছেন যুবরাজ সিংয়ের ফোন কলের জন্য। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন মালহোত্রা।

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে এই রেকর্ড গড়েছিলেন যুবরাজ। যেখানে স্টুয়ার্ট ব্রডের ওভারে ছয় বৃষ্টি নামিয়েছিলেন তিনি। এ প্রসঙ্গে মালহোত্রা বলেন, ‘আমি জানি যুবরাজ খুব শীঘ্রই আমাকে কল করবে। আমি অধীর আগ্রহে এর জন্য অপেক্ষায় আছি।’

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে পাপুয়া নিউগিনির বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নেমেছিল যুক্তরাষ্ট্র। ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে যুক্তরাষ্ট্রের আশার আলো হয়ে দাঁড়িয়েছিলেন মালহোত্রা। বাকিরা ভালো করতে না পারলেও এদিন শুরু থেকেই পাপুয়া নিউগিনির বোলারদের ওপর চড়াও হন তিনি। ইনিংসের শেষ ওভারে এসে সেটা যেন তাণ্ডবলীলায় রূপ দেন ৩১ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান। পেস বোলার তোকার ৬ বলে টানা ছয়টি ছক্কা মেরে ১২৪ বলে ১৭৩ রান করে অপরাজিত ছিলেন তিনি। সেটি যুক্তরাষ্ট্রের প্রথম ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি করার রেকর্ডও।

এর আগে ২০০৭ বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে নেদারল্যান্ডসের ড্যান ফন বুঙ্গের ৬ বলে ৬ ছক্কা মেরেছিলেন গিবস। সেই বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে এমন কীর্তি গড়েন যুবরাজ। আর চলতি বছর টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার আকিলা ধনঞ্জয়ার এক ওভারে ছয়টি ৬ মারেন কাইরন পোলার্ড।

পূর্বপশ্চিমবিডি/আর

যুবরাজ সিং,জাসকারান মালহোত্রা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close