• রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮
  • ||

স্টার্লিংয়ের সেঞ্চুরিতে সিরিজে এগিয়ে আয়ারল্যান্ড

প্রকাশ:  ০২ সেপ্টেম্বর ২০২১, ১৩:৩৭
স্পোর্টস ডেস্ক

মন্থর গতিতে হাফ সেঞ্চুরি করলেও ৭০ বলে টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন পল স্টার্লিং। ৭৫ বলে ডানহাতি এই ওপেনারের ক্যারিয়ার সেরা অপরাজিত ১১৫ রানের ইনিংসের দিনে ১৭৮ রানের বড় সংগ্রহ পায় আয়ারল্যান্ড। ম্যাচ জিততে বাকি কাজটা সারেন বোলাররা। মার্ক অ্যাডায়ার, জশুয়া লিটলদের দুর্দান্ত বোলিং মাত্র ১৩৮ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। তাতে ৪০ রানের জয়ে সিরিজে ২-১ এ এগিয়ে গেল স্বাগতিক আয়ারল্যান্ড।

জয়ের জন্য ১৭৯ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করতে পারেনি জিম্বাবুয়ে। দ্রুতগতিতে রান তুলতে গিয়ে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় সফরকারীরা। অ্যাডায়ারের বলে অ্যান্ড্রু বালবার্নিকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ৬ বলে ১৩ রান করা উসলে ম্যাধেভেরে। আরেক ওপেনার টাডিওয়ানাশে মারুমানিও ফিরেছেন ইনিংস বড় করার আগেই।

লিটলের বলে তুলে মারতে গিয়ে বালবার্নির হাতেই ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথে হাঁটেন ১২ বলে ১৪ রান করা মারুমানি। ব্যাট হাতে এদিন জ্বলে উঠতে পারেননি সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে থাকা রেজিস চাকাভা। বেনজামিন হোয়াইটের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে আউট হয়েছেন তিনি। এই উইকেটরক্ষকের ব্যাট থেকে এসেছে মোটে ৭ রান। ব্যর্থতার পাল্লা ভারি করেছেন ডিয়ন মায়ার্স, মিল্টন শুম্বারা।

মাঝের দিকে অধিনায়ক ক্রেইগ আরভিন প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও সেটা যথেষ্ট ছিল না। ১৮ বলে ৩৩ রান করে আরভিন ফিরলে ধুলিসাৎ হয় জিম্বাবুয়ের জয়ের স্বপ্ন। শেষ দিকে রায়ান বার্লের ২৬ রান কেবল হারের ব্যবধান কমিয়েছে। রিচার্ড এনাগারাভা শেষ ব্যাটসম্যান হিসেবে ফিরলে মাত্র ১৩৮ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। আয়ারল্যান্ডের হয়ে অ্যাডায়ার তিনটি এবং দুটি করে উইকেট নিয়েছেন লিটল, হোয়াইট ও গেটকেট।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি আয়ারল্যান্ডও। পাওয়ার প্লের শেষ ওভারে সাজঘরে ফেরেন কেভিন ও’ব্রায়েন। মাত্র ৯ বলে ১০ রান করেছেন ডানহাতি এই ওপেনার। তিনে নামা বালবার্নিকে নিয়ে দারুণ এক জুটি গড়েন স্টার্লিং। তাঁদের দুজনের জুটি থেকে এসেছে ৭৭ রান। এর মাঝে ৪৭ বলে হাফ সেঞ্চুরির দেখা পান স্টার্লিং।

মন্থর গতিতে হাফ সেঞ্চুরি করলেও এরপর থেকে আক্রমণাত্বক ব্যাটিং করেন তিনি। ১৯তম ওভারে এনগারাভার বলে তিনটি ছক্কা ও এক চার মারেন ডানহাতি এই ওপেনার। তাতে ৭০ বলে সেঞ্চুরি পূর্ণ করেন এই আইরিশ ব্যাটসম্যান। ৪৭ বলে প্রথম ৫০ পাওয়া স্টার্লিং পরের ৫০ রান করতে খেলেছেন মাত্র ২৩ বল। ক্যারিয়ার সেরা ইনিংস খেলার দিনে শোয়েব মালিক ও ডেভিড ওয়ার্নারকে ছাড়িয়ে গেছেন স্টার্লিং। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় সাতে উঠে এসেছেন তিনি। যেখান তাঁর বর্তমান রান ২ হাজার ৩৪৩। শেষ দিকে ১১ বলে ১৯ রান করেনে গেটকেট।

পূর্বপশ্চিমবিডি/আর

আয়ারল্যান্ড-জিম্বাবুয়ে সিরিজ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close