• রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮
  • ||

১১৭ রান করেও জিতলো জিম্বাবুয়ে

প্রকাশ:  ২৭ আগস্ট ২০২১, ২১:১৭ | আপডেট : ২৭ আগস্ট ২০২১, ২১:৫৬
স্পোর্টস ডেস্ক

শেষ ওভারে ম্যাচ জিততে আয়ার‌ল্যান্ডের প্রয়োজন ছিল মাত্র ৬ রানের। স্বাগতিকদের হাতে তখনও ৩ উইকেট। ব্যাট হাতে স্ট্রাইক প্রান্তে ১৮ বলে ২৬ রান করা সিমি সিং। প্রথম তিন বল থেকে মাত্র ১ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান। পরপর দুই বলে আয়াল্যান্ডের দুই ব্যাটসম্যানকে ফেরান রিচার্ড এনগারাভা। যেখানে ক্রেইগ ইয়ং আউট হয়েছেন সিমিকে স্ট্রাইক দিতে গিয়ে।

তবুও আয়ারল্যান্ডকে জেতাতে পারেননি সিমি। ম্যাচ জিততে শেষ বলে ৫ রানের দরকার হলেও ডানহাতি এই ব্যাটসম্যান নিয়েছেন মাত্র একটি রান। তাতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেই হার দেখতে হয়েছে আইরিশদের। ১১৭ রান করেও ৩ রানের জয় নিয়ে সিরিজ শুরু করলো জিম্বাবুয়ে।

জয়ের জন্য ১১৮ রানের লক্ষ্যে খেলতে নেমে বেশ ভালো শুরু করেন আয়ারল্যান্ডের দুই ওপেনার পল স্টার্লিং ও কেভিন ও’ব্রায়েন। পাওয়ার প্লের শেষ ওভারে এসে সাজঘরে ফেরেন স্টার্লিং। ১৯ বলে ২৪ রান করে যখন স্টার্লিং প্যাভিলিয়নের পথে হাঁটেন তখন দলের রান ২৭।

থিতু হতে পারেননি তিনে নামা অ্যান্ডি বালবার্নিও। আয়ারল্যান্ডের অধিনায়ক সাজঘরে ফিরেছেন ৮ বলে ৬ রান করে। দলীয় ৬৫ রানে জর্জ ডকরেল ফিরলে ধস নামে স্বাগতিক শিবিরে। দলের আশার আলো হয়ে থাকা ও’ব্রায়েন ফেরেন ৩২ বলে ২৫ রান করে।

এরপর দ্রুতই সাজঘরের পথে হাঁটেন শেন গেটকে, কার্টিস ক্যাম্ফার ও নেইল রক। শেষ দিকে সিমি ২২ বলে ২৮ রান করলেও জয়ের জন্য যথেষ্ট ছিল না। জিম্বাবুয়ের হয়ে রায়ান বার্ল তিনটি, লুক জয়ওয়ে ও ওয়েলিংটন মাসাকাদজা নিয়েছেন দুটি করে উইকেট।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ডের বোলারদের আঁটসাঁট বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ১১৭ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেছেন রেজিস চাকাভা। মাসাকাদজা ১৯ ও ক্রেইগ আরভিন করেছেন ১৭ রান।

পূর্বপশ্চিমবিডি/আর

আয়ারল্যান্ড-জিম্বাবুয়ে সিরিজ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close