• রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
  • ||

হংকং ক্রিকেটে দলের অধিনায়ক গ্রেপ্তার

প্রকাশ:  ২৩ জুলাই ২০২১, ২০:২৯
স্পোর্টস ডেস্ক

হংকং ক্রিকেট দলের অধিনায়ক আইজাজ খানকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। একটি বীমা সংস্থার সঙ্গে প্রতারণার অভিযোগে তার বাড়ি থেকেই গ্রেপ্তার করা হয়। শুক্রবার (২৩ জুলাই) এ খবর প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমসের।

খবরে বলা হয়, আইজাজ খানের বিরুদ্ধে তিন মিলিয়ন হংকং ডলার জালিয়াতির অভিযোগ উঠেছে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ২.৮০ কোটি টাকার সমান।

হিন্দুস্তান টাইমস জানায়, তিনি শারীরিকভাবে অক্ষম, এই বলে বীমা কোম্পানির থেকে এই টাকা দাবি করেছিলেন, পরে তিনি অর্থ উপার্জনের জন্য নিজের খেলা চালিয়ে যান। এরপরেই বীমা কোম্পানি হংকং-এর অধিনায়কের বিরুদ্ধে পুলিশে জালিয়াতির অভিযোগ দায়ের করে।

২০১৮ সালের এশিয়া কাপে খেলেছিলেন আইজাজ খান। ভারতের বিরুদ্ধে তিনি আট ওভারে ৪১ রানে একটি উইকেট নিয়েছিলেন। আইজাজকে ২০১৯ সালে হংকংয়ের জাতীয় দলের অধিনায়ক করা হয়েছিলো। তিনি এপর্যন্ত ৫৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তার শিকারে রয়েছে ৬২ উইকেট। ১৯টি ওয়ানডে ম্যাচে তিনি ১৬টি উইকেট নিয়েছেন এবং ৩৯টি টি-টোয়েন্টিতে তিনি ৪৬ উইকেট তুলেছেন।

তার বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে। জানা গেছে হংকংয়ের জাতীয় দলের অধিনায়ক বেশ কয়েকটি ক্রিকেট টুর্নামেন্টে খেলতে গিয়ে আহত হওয়ার জন্য বীমা সংস্থার থেকে অর্থ দাবি করেছিলেন। শারীরিকভাবে অক্ষম বলে সংস্থাটির কাছে অর্থ দাবি করেছিলেন। এরপরই ওই বীমা সংস্থা আইজাজ খানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনে।

পুলিশ জানায়, আইজাজ খান ওই বীমা সংস্থার কাছে দাবি করেন যে তিনি কাজ করতে অক্ষম তাই তাকে অর্থ প্রদান করতে হবে। এরপরে দেখা যায় তিনি তার আয় চালিয়ে যেতে ১০ বা ততোধিক স্পোর্টস টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। তারপরে তার ক্ষতিপূরণ হিসাবে বিপুল পরিমাণ অর্থের জালিয়াতির অভিযোগ আনে ওই বীমা সংস্থা। এরপরেই তাকে জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার করা হয়।

পূর্বপশ্চিমবিডি/এসসিএম

গ্রেপ্তার,অধিনায়ক,হংকং,দল,ক্রিকেট,পুলিশ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close