• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
  • ||

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর চূড়ান্ত

প্রকাশ:  ২২ জুলাই ২০২১, ১৯:২১
স্পোর্টস ডেস্ক

অবশেষে চূড়ান্ত হয়েছে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফর। সবকিছু ঠিক থাকলে ২ আগস্ট মাঠে গড়াবে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। এর আগে ২৯ জুলাই বাংলাদেশে পা রাখবে অজিরা। একই দিন জিম্বাবুয়ে সিরিজ শেষে দেশে ফিরবে বাংলাদেশ দলও।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, 'হ্যাঁ, সিরিজটি চূড়ান্ত হয়েছে। অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসছে।'

বাংলাদেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় ২৩ জুলাই থেকে আবারো লকডাউন ঘোষণা করেছে সরকার। আপাতত যা চলবে ৫ আগস্ট পর্যন্ত। তবে এর মধ্যেই অনুষ্ঠিত হবে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই মুহূর্তে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছে অস্ট্রেলিয়া। সেখান থেকে সরাসরি চার্টাড ফ্লাইটে বাংলাদেশে পা রাখবেন অ্যারন ফিঞ্চ-অ্যালেক্স ক্যারিরা। এরপর ৩ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে তাদের।

জিম্বাবুয়ে থেকে ফিরে বাংলাদেশ দলকেও থাকতে হবে ৩ দিনের কোয়ারেন্টাইনে। এরপর পহেলা আগস্ট মিরপুর শের-এ-বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুশীলন করবে দুই দল। ২ তারিখ মাঠে গড়াবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। বাকি ম্যাচগুলো হবে ৩, ৫, ৭ এবং ৮ আগস্ট। বিসিবি চেয়েছিল ঢাকা এবং চট্টগ্রামে সিরিজটি আয়োজন করতে। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার চাওয়াতে শুধু হোম অফ ক্রিকেটকেই ৫ ম্যাচের ভেন্যু হিসেবে রাখা হয়েছে।

ঝুঁকি এড়াতে বিমানবন্দর থেকে সরাসরি হোটেলে প্রবেশ করবেন অজি ক্রিকেটাররা। ৮ জুলাই আসন্ন সিরিজকে ঘিরে দল ঘোষণা করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। যেখানে নেই স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েলদের মতো তারকারা।

বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার প্রাথমিক দল: অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, প্যাট কামিন্স, নাথান অ্যালিস, ক্যামেরন গ্রিন, জস হ্যাজেলউড, ময়জেস হেনরিকস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাক ডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, কেন রিচার্ডসন, ঝাই রিচার্ডসন, তানভীর সাঙ্গা, ডি আর্কি শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

পূর্বপশ্চিমবিডি/আর

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close