• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
  • ||

চাহারের বীরত্বে ভারতের সিরিজ জয়

প্রকাশ:  ২১ জুলাই ২০২১, ১৬:১৩ | আপডেট : ২১ জুলাই ২০২১, ১৬:১৪
স্পোর্টস ডেস্ক

জয়ের জন্য ২৭৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩৫.১ ওভারে ১৯৩ রান তুলতেই ৭ উইকেট হারায় ভারত। সেই সময় উইকেট বিশেষজ্ঞ কোন ব্যাটসম্যান না থাকলেও সেই চ্যালেঞ্জ উতরে গেছে ভারত। যেখানে ভুবেনশ্বর কুমারকে সঙ্গে নিয়ে ভারতের জয়ের নায়ক পেসার দীপক চাহার। অপরাজিত ৬৯ রান করা চাহারকে দারুণভাবে সঙ্গ দেয়া ভুবেনশ্বর করেছেন অপরাজিত ১৯ রান। তাঁদের দুজনের অনবদ্য জুটিতে ৩ উইকেটে জিতেছে সফকারীরা। সেই সঙ্গে দ্বিতীয় সারির দল নিয়েও এক ম্যাচ হাতে রেখেই শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতলো ভারত।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ২৭৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। দ্রুতই সাজঘরে ফেরেন গেল ম্যাচে বিধ্বংসী ৪৩ রানের ইনিংস খেলা পৃথ্বী শ। এদিন ব্যাট হাতে করেছেন ১১ বলে ১৩ রান। তিনে নেমে ইশান কিশানও থিতু হতে পারেননি।

গেল ম্যাচে হাফ সেঞ্চুরি তুলে নেয়া এই উইকেটরক্ষক ব্যাটসম্যান এদিন সাজঘরে ফিরেছেন মাত্র ১ রান করে। এরপর শিখর ধাওয়ানও ফেরেন ৩৮ বলে ২৯ রান করেন। ধাওয়ানের বিদায়ের পর সূর্যকুমার যাদব ও মনিষ পান্ডে পঞ্চার্শো রানের জুটি গড়েন। তবে মনিষ ৩১ বলে ৩৭ রান করে ফিরলে ভাঙে তাঁদের এই জুটি।

মনিষের বিদায়ের পর হাফ সেঞ্চুরির দেখা পান দলকে জয়ের আশার আলো দেখানো সূর্যকুমার। যদিও হাফ সেঞ্চুরির পর ইনিংস বড় করতে পারেননি তিনি। ৪৪ বলে ৫৩ রানের গুরুত্বপূর্ণ এক ইনিংস খেলে প্যাভিলিয়নের পথে হাঁটেন ডানহাতি এই ব্যাটসম্যান। হার্দিক পান্ডিয়া থিতু হতে না পারলেও ক্রুনাল পান্ডিয়া খেলেছেন ৫৪ বলে ৩৫ রানের ইনিংস। তাঁর বিদায়ে হারের শঙ্কা জাগে ভারতের। সেখান থেকে সফরকারীদের জয় এনে দেন চাহার ও ভুবেনশ্বর। শ্রীলঙ্কার হয়ে তিনটি উইকেট নিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট ২৭৫ রান করে শ্রীলঙ্কা। দলটির হয়ে ৬৫ রান করেছেন আসালঙ্কা। এ ছাড়া আভিস্কা ফার্নান্দো ৫০, ভানুকা ৩৬, করুনারত্নে ৪৪ ও ধনাঞ্জয়া ডি সিলভা করেছেন ৩২ রান। ভারতের তিনটি করে উইকেট নিয়েছেন ভুবেনশ্বর ও যুবেন্দ্র চাহাল।

পূর্বপশ্চিমবিডি/আর

জিম্বাবুয়ে-বাংলাদেশ সিরিজ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close