• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
  • ||

শেষ ওভারের লড়াইয়ে সিরিজ ইংল্যান্ডের

প্রকাশ:  ২১ জুলাই ২০২১, ১৫:২৭ | আপডেট : ২১ জুলাই ২০২১, ১৫:৩৭
স্পোর্টস ডেস্ক

বড় মাঠ হলেও আক্রমণাত্বক ব্যাটিংয়ে ইংল্যান্ডের ১৫৫ রানের লক্ষ্য সহজ করে নিয়ে এসেছিলেন জেসন রয়। তবে তাঁর বিদায়ে খানিকটা চাপে পড়েছিলে স্বাগতিকরা। তবে শেষ ওভারের লড়াইয়ে ২ বল বাকি থাকতে ৩ উইকেটে ম্যাচে জিতে নেয় ইংল্যান্ড। সেই সঙ্গে প্রথম ম্যাচে হারলেও শেষ দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে জয়ের জন্য ১৫৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ইংল্যান্ডকে দারুণ শুরু এনে দিয়েছিলেন জস বাটলার ও রয়। যদিও শুরু থেকেই ব্যাটিংয়ে অস্বস্তিতে ভুগছিলেন বাটলার। তবে অপর প্রান্তে বিস্ফোরক ব্যাটিং করছিলেন রয়। ৮ ওভারে এই দুজনে মিলে গড়ে তুলেন ৬৭ রানের জুটি। পাকিস্তানের বিপক্ষে ধুঁকতে থাকা বাটলার সাজঘরে ফিরলে ভাঙে তাঁদের এই জুটি। তিন চারে এই উইকেটরক্ষক ব্যাটসম্যান করেছেন ২২ বলে ২১ রান। হাফ সেঞ্চুরি তুলে নেয়ার পর ফেরেন রয়ও।

উসমান কাদিরের বলে উড়িয়ে মারতে গিয়ে ফখর জামানের হাতে ক্যাচ আউট হয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। তাতে সমাপ্তি ঘটে ১২টি চার ও একটি ছক্কার সাহায্যে রয়ের ৩৬ বলে ৬৪ রানের বিধ্বংসী ইনিংসের। তিনে নেমে ৩১ রানের ইনিংস খেললেও দ্রুত রান তুল তে পারেননি ডেভিড মালান।

মাঝের দিকে দ্রুতই উইকেট হারায় ইংলিশরা। তবে শেষ দিকে মরগান ২১ রান করে দলকে ৩ উইকেটের জয় এনে দিয়েছেন অধিনায়ক ইয়ন মরগান। যদিও শেষ ওভারে সাজঘরে ফিরতে হয়েছিল ইংল্যান্ডের এই সংক্ষিপ্ত ফরম্যাটের অধিনায়ককে। পাকিস্তানের হয়ে তিনটি উইকেট নিয়েছেন মোহাম্মদ হাফিজ।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করেছিল পাকিস্তান। যেখানে দলের হয়ে অপরাজিত ৭৬ রানের ইনিংস খেলেন মোহাম্মদ রিজওয়ান। এ ছাড়া ফখর করেছেন ২৪ রান। ইংল্যান্ডের হয়ে চারটি উইকেট নিয়েছেন স্পিনার আদিল রশিদ।

পূর্বপশ্চিমবিডি/আর

ইংল্যান্ড-পাকিস্তান সিরিজ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close