• রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮
  • ||

শ্রীলঙ্কাকে হারিয়ে ভারতের সিরিজ জয়

প্রকাশ:  ২১ জুলাই ২০২১, ০৮:৩৭
স্পোর্টস ডেস্ক

টানা দ্বিতীয় জয়ে এক ম্যাচ হাতে রেখেই শ্রীলঙ্কার মাটিতে ওয়ানডে সিরিজ জিতলো ভারত। মঙ্গলবার (২০ জুলাই) কলম্বোয় দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের ৩ উইকেটে হারিয়েছে শিখর ধাওয়ান শিবির।

এদিন দাসুন শানাকার শ্রীলঙ্কা অভিষ্কা ফার্নান্ডোর (৫০) ও চরিথ আসালঙ্কার (৬৫) ব্যাটে ভর করে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে করে ২৭৫ রান। বল হাতে ভূমিকা রাখেন যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার ও দীপক চাহার।

চাহাল-ভুবি ৩টি করে উইকেট পেয়েছেন। চাহারের ঝুলিতে এসেছে জোড়া উইকেট। শ্রীলঙ্কার রান তাড়া করতে নেমে ভারত ৩৯ রানের মধ্যে দুই উইকেট হারিয়ে ফেলে। দ্রুত ফিরে যান গতম্যাচে দুরন্ত ফর্মে থাকা পৃথ্বী শ্বাহ (১৩) ও শিখর ধাওয়ান (২৯)। প্রথম ওয়ানডের আরেক তারকা ঈশান কিশানও ফিরে যান মাত্র ১ রানে।

এরপর ভারতের হাল ধরেন মণীশ পাণ্ডে ও সূর্যকুমার যাদব। ৩১ বলে ৩৭ রান করে এরপর মণীশ দুর্ভাগ্যজনকভাবে রানআউট হয়ে যান। সূর্যকুমারের হাত শক্ত করতে এসে চূড়ান্ত ব্যর্থ হন হার্দিক পাণ্ডিয়া। তিন বল খেলে কোনো রান না করেই ফেরেন তিনি। ১১৬ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে ভারত। লড়াই জারি রাখেন সূর্যকুমার।

৪৪ বলে ৫৩ রানের ইনিংস খেলে ফিরে যান মুম্বাই ইন্ডিয়ান্সের স্টার ব্যাটসম্যান। হার্দিক ব্যর্থ হলেও তার বড় ভাই ক্রুনাল পাণ্ডিয়া কিন্তু মান রাখেন। ৫৪ বলে শুধু ৩৫ রানের ইনিংসই খেলে না, আটে নামা দীপক চাহারের সঙ্গে লড়াইয়ে রাখেন ভারতকে।

ক্রুনাল পাণ্ডিয়ার বিদায়ের পর চাহার আর ভুবনেশ্বর কুমার ভারতকে জয়ের আলো দেখাতে শুরু করেন। ৫০ ওভারের ম্যাচটা কার্যত ২০ ওভারের ম্যাচে পরিণত হয়ে যায়। দীপক চাহার অনবদ্য লড়াই করেন ভুবিকে সঙ্গে নিয়ে।

৮২ বলে ৬৯ রানে অপরাজিত থাকেন চাহার। সাতটি চার ও একটি ছয়ে জীবনের প্রথম আন্তর্জাতিক অর্ধ-শতরান স্মরণীয় করে রাখেন তিনি। অন্যদিকে ভুবি অপরাজিত থাকেন ১৯ রানে। আগামী শুক্রবার সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডে ম্যাচে ধাওয়ানরা শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে মাঠে নামবে।

পূর্বপশ্চিমবিডি/এসসিএম

জয়,সিরিজ,ভারত,শ্রীলঙ্কা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close