• মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮
  • ||

বাংলাদেশে আসছেন না স্মিথ-ওয়ার্নারসহ একাধিক ক্রিকেটার

প্রকাশ:  ১৬ জুন ২০২১, ১৯:১৯ | আপডেট : ১৬ জুন ২০২১, ১৯:৫২
স্পোর্টস ডেস্ক

আগেই জানা গিয়েছিল, দলের গুরুত্বপূর্ণ একাধিক ক্রিকেটারকে ছাড়াই বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ সফরে আসছে অস্ট্রেলিয়া। এই দুটি সফরের জন্য ১৮ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স এবং গ্লেন ম্যাক্সওয়েল সহ মোট ৬জন ক্রিকেটার এই দুটি দুটি সিরিজ থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন। আর কনুইয়ের ইনজুরির কারনে ১৮ সদস্যের দলে বিবেচিত হননি স্টিভেন স্মিথ। এ ছাড়া ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন ও মার্কাস স্টোইনিসও বিভিন্ন ধরণের ব্যাক্তিগত কারণ দেখিয়ে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন। তবে অধিকাংশ ক্রিকেটারই আইপিএল এবং দীর্ষ জৈব সুরক্ষা বলয়ের ধকল কাটিয়ে উঠতেই এই দুটি সিরিজ থেকে ছুটি নিয়েছেন।

১৮ সদস্যের দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ওয়েস আগার। প্রায় ৪ বছর পর জাতীয় দলে ফিরেছেন ড্যান ক্রিস্টিয়ান। তার সঙ্গে অস্ট্রেলিয়া দলে ফিরেছেন বেন ম্যাকডারমটও। এ ছাড়া নিউজিল্যান্ড সফরের টি-টোয়েন্টি দলে না থাকা জস হ্যাজেলউড এবং মিচেল স্টার্ককে দলে ফিরিয়েছেন নির্বাচকরা। ২৯ সদস্যের প্রাথমিক দল থেকে জায়গা মেলেনি ডার্সি শট এবং ক্যামেরুন গ্রিণের।

ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সফরে ৬ গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে না পাওয়ায় হতাশ ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক ট্রেভর হর্নস। তবে এই দুটি সফর থেকে ওয়ার্নার-কামিন্সের ছুটি চাওয়ার ব্যাপারটিকে ইতিবাচক হিসেবে নিয়ে তাদের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে বোর্ড।

এ প্রসঙ্গে হনস বলেন, 'এই মুহুর্তে অস্ট্রেলিয়া দলের জন্য সব খেলোয়াড়কে না পেয়ে আমরা স্বাভাবিকভাবেই হতাশ হয়েছি তবে এনএসপি [জাতীয় নির্বাচন প্যানেল] যারা এই সফর থেকে সরে এসেছেন তাদের সিদ্ধান্তকে সম্মান করে। কনুইয়ে ইনজুরির কারণে স্টিভ স্মিথকে নির্বাচনের জন্য বিবেচনা করা হয়নি। আশা করি বিশ্বকাপ এবং হোম অ্যাশেজ সিরিজের আগে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে এই সময়টি ব্যবহার করতে সক্ষম হবে। স্টিভ চিকিতসকদের পরামর্শের ভিত্তিতে সিদ্ধান্ত নিয়ে এই সফরে যেতে না পরায় হতাশ।'

আগামী ২৮ জুন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দেশ ছাড়বে অস্ট্রেলিয়ানরা। সেখানে তারা খেলবে পাঁচ টি-টোয়েন্টি ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর তারা বাংলাদেশে আসবে টাইগারদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টির সিরিজ খেলতে। এই সিরিজের সূচি এখনও চূড়ান্ত হয়নি।

অস্ট্রেলিয়ার ১৮ সদস্যের দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, জস হ্যাজেলউড, ময়জেস হেনরিকস, মিচেল মার্শ, বেন ম্যাক ডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, এবং অ্যাডাম জাম্পা।

পূর্বপশ্চিমবিডি/বিডি

ক্রিকেট অস্ট্রেলিয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close