• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮
  • ||

পিএসএল ফেরার দিনে নায়ক রশিদ, লাহোরের রুদ্ধশ্বাস জয়

প্রকাশ:  ১০ জুন ২০২১, ১৭:৫৪
স্পোর্টস ডেস্ক

রোমাঞ্চকর এক ম্যাচ দিয়ে মাঠে ফিরলো পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বাকি অংশ। পিএসএলের ফেরার দিনে ব্যাটে-বলে নায়ক রশিদ খান। দুর্দান্ত বোলিংয়ের পর শেষ ওভারে টানা তিন চার মেরে লাহোর কালান্দার্সকে জিতেয়েছেন এই আফগান ক্রিকেটার। ইসলামাবাদ ইউনাইটেডকে ৫ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠে এলো লাহোর।

শেষ ওভারে জয়ের জন্য লাহোরের প্রয়োজন ছিল ১৬ রান। এমন সমীকরণের ম্যাচে হুসাইন তালাতের প্রথম তিন বলে টানা তিন চার মারেন রশিদ। তাতে সমীকরণ বদলে ম্যাচ চলে আসে লাহোরের হাতে। এদিন ব্যাট হাতে ৫ বলে ১৫ রানে অপরাজিত ছিলেন রশিদ। এর আগে ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে নিয়েছেন এক উইকেট।

শেখ জায়েদ স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইসলামাবাদ। দ্রুত রান তুলতে গিয়ে শুরুতেই সাজঘরে ফেরেন কলিন মুনরো। থিতু হলেও ইনিংস বড় করতে পারেননি প্রথমবারের মতো পিএসএল খেলতে আসা উসমান খাওয়াজা। অস্ট্রেলিয়ার বাঁহাতি ব্যাটসম্যান করেছেন ১৭ বলে ১৮ রান। এরপর অবশ্য ইসলামাবাদের ব্যাটসম্যানরা সেভাবে দাঁড়াতে পারেননি। শেষ দিকে ২৪ বলে ২৭ রানের ইনিংস খেলে ইসলামাবাদকে ১৪৩ রানের পুঁজি এনে দেন ফাহিম আশরাফ। লাহোরের হয়ে সর্বোচ্চ ৩২ রানে ৩ উইকেট নেন প্রথমবারের মতো পিএসএল খেলতে আসা জেমস ফকনার। এ ছাড়া দুটি করে উইকেট নিয়েছেন আহমেদ দানিয়াল ও হারিস রউফ।

১৪৪ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম দুই চার মেরে দারুণ শুরু আভাস দিলেও থিতু হতে পারেননি ফখর জামান। ফাহিমের স্টাম্পের বল লেগ সাইডে টেনে মারতে গিয়ে বলের লাইন মিস করে বোল্ড হয়ে ফিরেছেন ১৫ বলে ৯ রান করে। থিতু হতে পারেননি তিনে নামা মোহাম্মদ ফাইজানও।

চারে নেমে অবশ্য ওপেনার সোহেল আখতারকে দারুণভাবে সঙ্গ দিয়েছেন মোহাম্মদ হাফিজ। এই দুজনের জুটি থেকে আসে ৩৮ রান। ৩০ বলে ৪০ রান করে সোহেল ফিরলে ভাঙে তাঁদের দুজনের এই জুটি। সোহেলের পর ২৫ বলে ২৯ রান করে ফিরেন হাফিজও। ১৮ বেল ১৭ রান করে বেন ডাঙ্ক ফিরলেও লাহোরের জয় নিশ্চিত করে মাঠ ছেড়েছেন টিম ডেভিড ও রশিদ। শেষ ওভারের ১৬ রানের সমীকরণ মিটিয়ে ৫ উইকেটের জয় তুলে নেয় লাহোর। রশিদ ১৫ আর ১৫ বলে ২৩ রান করে অপরাজিত ছিলেন ডেভিড। ইসলামাবাদের হয়ে দুটি উইকেট নিয়েছেন হাসান আলী।

পূর্বপশ্চিমবিডি/আর

রশিদ খান,পিএসএল,লাহোর কালান্দার্স
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close